দিঘলিয়ায় এস এম মোস্তফা রশীদী সুজার ৫ম মৃত্যু বার্ষিকী পালিত


বিশেষ (খুলনা) প্রতিনিধি: খুলনা জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, সাবেক জাতীয় সংসদ সদস্য ও জাতীয় সংসদের সাবেক হুইপ এস এম মোস্তফা রশীদী সুজার ৫ম মৃত্যু বার্ষিকী বিভিন্ন কর্মসূচির মাধ্যমে পালিত।
এ মরহুম এ নেতার আলোকোজ্জ্বল কর্মময় জীবনের উপর আলোকপাত করে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করে দিঘলিয়া উপজেলা আওয়ামী লীগ।
রবিবার (৩০ জুলাই) বিকাল ৫টায় উপজেলা হলরুমে অনুষ্ঠিত এ আলোচনা সভা ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন দিঘলিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি খান নজরুল ইসলাম এবং অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোল্যা আকরাম হোসেন।
আলোচনা সভায় বক্তারা মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে ও তাঁর দীর্ঘ বর্নাঢ্য রাজনৈতিক জীবন ও জনকল্যানমুখী কার্যকলাপের উপর স্মৃতিচারণ করেন। এস এম মোস্তফা রশীদী সুজার স্মৃতি চারণ করে বক্তারা বলেন, জনগনের অধিকার আদায়ে তিনি সব সময় আন্দোলন সংগ্রামের নেতৃত্ব দিয়েছেন।
তিনি ছিলেন দক্ষিণ বাংলার সিংহ পরুষ। রাজনৈতিক অঙ্গনে তার বিচরণ ছিলো তৃণমূল পর্যায়ে। তাই তার স্থান ছিলো তৃণমূল নেতা-কর্মীদের মণিকোঠায়। তিনি ছিলেন খুলনা জেলা আওয়ামী লীগসহ দক্ষিণাঞ্চলের গণমানুষের আশ্রয়স্থল। তিনি ছিলেন ক্রীড়া সংগঠক, পরোপকারী ও অকুতোভয় রাজনৈতিক ব্যক্তিত্ব। তার মৃত্যুতে দক্ষিণ অঞ্চল যা হারিয়েছে তা কোনোদিন পূরণ হবার নয়। তাঁর মত সাহসী ও কর্মীবান্ধব নেতা খুলনার রাজনীতিতে আর আসবে কিনা জানিনা। তার আদর্শকে লালন করে আমাদের সকল পর্যায়ের নেতা-কর্মীদের পথ চলতে হবে।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডঃ সুজিত কুমার অধিকারী।
এ আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও এস এম মোস্তফা রশিদী সুজার পুত্র খালেদিন রশিদী সুকর্ন, প্রচার সম্পাদক এম এ রিয়াজ কচি, শ্রম বিষয়ক সম্পাদক মোল্লা মোজাফফর হোসেন, জেলা আওয়ামী লীগের ও জেলা পরিষদের সদস্য ফারহানা হালিম ও জেলা আওয়ামী লীগের সদস্য ও সাবেক উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শামসুন্নাহার, জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মানিকুজ্জানান অশোক, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এস এম গোলাম রহমান, মাষ্টার ইউনুস আলী, মোশাররফ হোসেন, সাংগঠনিক সম্পাদক জালাল তালুকদার, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক সাখাওয়াত হোসেন, ধর্ম বিষয়ক সম্পাদক সাহেব আলী হুজুর, ক্রীড়া বিষয়ক সম্পাদক সেলিম মল্লিক, সহ প্রচার সম্পাদক মোঃ মকবুল হোসেন, সদস্য কে এম আসাদুজ্জামান, মইনুল হোসেন জুয়েল, দুলাল চন্দ্র দাস, নাজনীন আক্তার, সেনহাটি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সৈয়দ মিজানুর রহমান, সাধারণ সম্পাদক শাহআলম, দিঘলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শেখ আনসার আলী, সাধারণ সম্পাদক মঞ্জুর হোসেন, বারাকপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গাজী আব্দুর রউফ, গাজীরহাট ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রউফ মোল্লা, উপজেলা মহিলা লীগের সাধারণ সম্পাদক আকলিমা বেগম, উপজেলা যুবলীগের সহ সম্পাদক সাইদুর রহমান, উপজেলা শ্রমিক লীগের সভাপতি সাইফুল ইসলাম রিতা, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সভাপতি মোল্লা নাহিদুর রহমান, সাধারণ সম্পাদক ইয়াসিন আরাফাত, দিঘলিয়া ইউনিয়ন মহিলা লীগের সভাপতি পাখি বেগম, সাধারণ সম্পাদক হাফিজা খাতুন প্রমূখ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (খুলনা) প্রতিনিধি সৈয়দ আবুল কাসেম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.