দায়িত্ব নিলেন কলকাতার নতুন সিপি


কলকাতা (ভারত) প্রতিনিধি: দায়িত্ব নিলেন কলকাতার নতুন পুলিশ কমিশনার শ্রী বিনীত গোয়েল।বিদায়ী কমিশনার তাঁর মেয়াদ শেষ হয় গত ৩১শে ডিসেম্বর। তিনি ছিলেন একদা মাননীয় মুখ্যমন্ত্রীর আস্থাভাজন গোয়েন্দা প্রধান। পরে সিপি-র দায়িত্ব পান সরকারের তরফ থেকে।
নতুন পুলিশ কমিশনার ১৯৯৪ ব্যাচের আইপিএস এবং এতদিন তিনি এসটিএফের প্রধান পদে ছিলেন। সিনিয়রিটির বিচারে তিনি সিপি-র পদপ্রার্থী। বিগত কয়েক দিন ধরেই প্রশাসনের অন্দরে তাঁর নাম ঘোরাফেরা করছিল। সেই হিসেবে তিনি বিভাগীয় খোঁজ খবরও শুরু করে দিয়েছিলেন।
নতুন দায়িত্ব নিয়ে তিনি জানিয়ে দেন আপাতত সাইবার ক্রাইম রোখাই মূল চ্যালেঞ্জ। যেভাবে অ্যাকাউন্টের পর অ্যাকাউন্ট ফাঁকা হয়ে যাচ্ছে গ্রাহকদের,সেটাকেই এখন পাখির চোখ করে এগোতে চাইছেন নতুন এই কমিশনার, খড়্গপুরের আইআইটির প্রাক্তনী। এছাড়া নাগরিক সুরক্ষা সহ নাগরিকদের পাশে কিভাবে দাঁড়ান যায় সেই চিন্তাও তিনি করে রেখেছেন বলে জানান।
গতকাল বেলা তিনটের সময় এসে বিদায়ী পুলিশ কমিশনার শ্রী সোমেন মিত্রের কাছ থেকে দায়িত্বভার বুঝে নেন। তারপর লালবাজারে পুলিশের সমস্ত ডিভিশনের ডেপুটি কমিশনার,যুগ্ম কমিশনার সহ পদস্থ আধিকারিকদের সাথে পরিচিত হন। তারপর সকলকে নিয়ে বৈঠকে বসে যাবতীয় শহরের নিরাপত্তাসহ বিভিন্ন বিষয়ের ওপর খোঁজ খবর করেন। আগামী দু-বছর তিনি এই দায়িত্বে থাকবেন বলে সূত্রের খবর।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর কলকাতা (ভারত) প্রতিনিধি স্বপন দেব। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.