দামুড়হুদার কার্পাসডাঙ্গায় সরকারী আইন ভঙ্গ করে চলছে কোচিং বানিজ্য

দামুড়হুদা (চুয়াডাঙ্গা) প্রতিনিধি: এসএসসি পরীক্ষার সময় কোচিং প্রতিষ্ঠানগুলো বন্ধ রাখার সরকারি সিদ্ধান্ত মানছে না অনেকেই। গোপনে বা প্রকাশ্যে চালিয়ে যাচ্ছেন কোচিং বাণিজ্য।
কোচিং প্রতিষ্ঠানের সাথে জড়িতরা জানান, শিক্ষার্থীদের কথা বিবেচনা করেই কোচিং চালু রাখা হয়েছে। অন্যদিকে আইন ভঙ্গকারীদের বিরুদ্ধে শাস্তিমুলক ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছিলেন শিক্ষা মন্ত্রনালয় কর্তৃপক্ষ ।
গত ৩ ফেব্রুয়ারী থেকে শুরু হয়েছে এসএসসি ও সমমানের পরীক্ষা। প্রশ্নপত্র ফাঁসসহ পরীক্ষা কেন্দ্রিক নানা অনিয়ম ও গুজব রোধে ২৫ জানুয়ারী থেকে মার্চের এক তারিখ পর্যন্ত সব কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশনা আছে শিক্ষা মন্ত্রণালয়ে তবে দামুড়হুদার কার্পাসডাঙ্গা সহ বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে অনেক কোচিং সেন্টার খোলা রেখেছেন মালিকরা।
কার্পাসডাঙ্গা কাস্টম মোড়ে একটি কোচিং সেন্টারে দেখা গেলো ষষ্ঠ থেকে দশম শ্রেণীর শিক্ষার্থীদের পড়ানোর এই দৃশ্য। বিদ্যালয় কিংবা কলেজের শিক্ষকরা ক্লাস নিচ্ছেন এসব প্রতিষ্ঠানে।
সরকারী সিদ্ধান্ত না মানা কোচিং সেন্টারের মালিকদের বিরুদ্ধে বিরুদ্ধে অইনানুগ ব্যবস্থা নেয়ার কথা বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানালেন, দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার এসএম মুনিম লিঙ্কন। নির্দেশ অমান্যকারীরা নজরদারিতে থাকেবন বলেও জানান তিনি।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর দামুড়হুদা ( চুয়াডাঙ্গা ) প্রতিনিধি মোস্তাফিজ কচি। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.