তুষার ‘সাইক্লোন’-এ বেহাল যুক্তরাষ্ট্র

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: তুষারপাত ও ঠান্ডা বাতাসে ভয়াবহ অবস্থা যুক্তরাষ্ট্রের পূর্বাঞ্চলে। রীতিমত তুষারের সাইক্লোন চলছে। এদিকে ভয়াবহ অবস্থা কেন্টাকি ও নাশভিলে শহরেরও।
এমন পরিস্থিতিতে তুষারঝড়ের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। এদিকে, জাপানেও দেখা দিয়েছে বছরের প্রথম তুষারপাত। তবে তুষারপাত আরো বাড়বে বলে সতর্ক করেছে আবহওয়াবিদরা।
তুষারপাত সঙ্গে প্রচণ্ড বাতাস। বরফে ঢেকে আছে ঘরবাড়ি, রাস্তাঘাট। এরমাঝেই করতে হচ্ছে চলাচল। কোথাও কোথাও আটকে আছে গাড়ি। এ চিত্র যুক্তরাষ্ট্রের পূর্বাঞ্চলের। 
সেখানে তুষার সাইক্লোনের কবলে পড়েছে সাধারণ মানুষ। এদিকে যুক্তরাষ্ট্রের দক্ষিণ পূর্বাঞ্চলীয় কেন্টাকি ও নাশভিলে শহরের অবস্থাও ভয়াবহ। বরফময় হয়ে আছে সবকিছু।
সাদা বরফে ঢেকে আছে ঘরবাড়ি, রাস্তাঘাট, যানবাহন সবকিছু। কেন্টাকি ও নাশভিলে শহর। এতে দেশটির বিভিন্ন স্থানে তিন থেকে আট ইঞ্চি পর্যন্ত বরফের স্তর জমে যেতে পারে। ব্যহত হবে যোগাযোগ ব্যবস্থা।
আজ শুক্রবার (০৭ জানুয়ারি) নাগাদ রাজধানী ওয়াশিংটন ডিসিতে রয়েছে ৩ ইঞ্চি পরিমাণ তুষারপাতের সম্ভাবনা। এতে মাইলের পর মাইল মহাসড়কে আটকা পড়েছেন মার্কিনীরা। এমনকি, ভার্জিনিয়া থেকে নিউইয়র্কগামী একটি যাত্রীবাহী ট্রেন দু’দিন যাবৎ আটকে আছে। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.