তুরস্কের উদ্দেশে ঢাকা ছাড়লেন রাষ্ট্রপতি

বিশেষ (ঢাকা) প্রতিনিধি: তুরস্কের পুনর্নির্বাচিত প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ানের শপথ অনুষ্ঠানে যোগ দিতে আঙ্কারার উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।
বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি উড়োজাহাজ (ফ্লাইট নং- বিজি ২০৭) রাষ্ট্রপতিকে তার স্ত্রী ড. রেবেকা সুলতানা এবং তার সফরসঙ্গীদের নিয়ে
গতকাল বৃহস্পতিবার (১ জুন) দিনগত রাত ১১টা দিকে হজরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইটে রাষ্ট্রপতি ও তার স্ত্রী ড. রেবেকা সুলতানা এবং তার সফরসঙ্গীরা ঢাকা ছেড়ে যান।
রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন বলেন, ‘তুরস্ক সরকারের আমন্ত্রণে রাষ্ট্রপতি আঙ্কারার প্রেসিডেন্সিয়াল কমপ্লেক্সে আগামী ৩ জুন বিকেল ৫টায় (তুরস্কের স্থানীয় সময়) শপথ অনুষ্ঠানে যোগ দেবেন।’
মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, কূটনৈতিক কোরের ডিন, মন্ত্রিপরিষদ সচিব, তিন বাহিনীর প্রধান, সংশ্লিষ্ট সচিব ও কর্মকর্তারা বিমানবন্দরে রাষ্ট্রপতিকে বিদায় জানান।
আঙ্কারা বিমানবন্দরে পৌঁছালে মো. সাহাবুদ্দিনকে তুরস্কে বাংলাদেশের রাষ্ট্রদূত মো. আমানুল হক এবং তুরস্কের পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধিরা স্থানীয় সময় ভোর ৪টা ৪৫ মিনিটে স্বাগত জানানোর কথা রয়েছে।
বঙ্গভবনের দেওয়া সূচি অনুযায়ী, সফরকালে রাষ্ট্রপতি আঙ্কারার কানকায়া প্রাসাদে প্রেসিডেন্ট এরদোয়ান আয়োজিত একটি আনুষ্ঠানিক নৈশভোজে অংশ নেবেন। উচ্চপর্যায়ের ব্যক্তিদের সঙ্গে কয়েকটি কর্মসূচিতে তাঁর অংশ নেওয়ার কথা রয়েছে।
তুরস্ক সফরকালে সময়ে রাষ্ট্রপতি আঙ্কারায় ‘শেরাটন আঙ্কারা’ হোটেলে অবস্থান করবেন। ছয়দিনের সফর শেষে আগামী ৬ জুন সন্ধ্যায় বিমানের একটি ভিভিআইপি ফ্লাইটে দেশে ফেরার কথা রয়েছে রাষ্ট্রপতি সাহাবুদ্দিনের।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ঢাকা) প্রতিনিধি মো: ফারুক আহম্মেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.