তিস্তার বিষয়ে ভারত সরকার খুবই আন্তরিক : বিক্রম দোরাইস্বামী

রংপুর প্রতিনিধি: বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী বলেছেন, তিস্তার বিষয়ে ভারত সরকার খুবই আন্তরিক। এ সমস্যা সমাধানে আমরা কাজ করছি। বাংলাদেশের সাথে ভারতের সম্পর্ক অনেক ভালো এবং এই সম্পর্ক ভবিষ্যতেও ভালো থাকবে। ভারতের প্রয়োজনে বাংলাদেশও পাশে দাঁড়িয়েছিলো প্রকৃত বন্ধু হিসেবে।
আজ মঙ্গলবার (১৬ নভেম্বর) সকাল সাড়ে ১১টায় রংপুর সিটি কর্পোরেশন লাইফ সাপোর্ট সংবলিত অত্যাধুনিক অ্যাম্বুলেন্স হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, বাংলাদেশ ভারত সীমান্তে শুধু বাংলাদেশী নয়, ভারতের নাগরিকরাও নিহত হচ্ছে। সীমান্ত হত্যা কীভাবে শূন্যে আনা যায় এ বিষয়ে বাংলাদেশ-ভারত কাজ করছে। বিএসএফ-বিজিবি সীমান্ত রক্ষায় সচেষ্ট রয়েছে। দুই দেশের চোরাচালান ও অনুপ্রবেশ বন্ধে সীমান্ত সেনারা কাজ করে যাচ্ছে। চোরাচালান বন্ধে দুই দেশকেই কঠোর ভূমিকা নেওয়া প্রয়োজন। ভারতীয় সেনাদের বিনা কারণে হত্যা না করতে নির্দেশনা দেওয়া রয়েছে।
দোরাইস্বামী বলেন, ‘মাদক চোরাচালান দুই দেশের সমস্যা। বিশেষ করে ইয়াবা ও আইসের মতো ভয়ানক মাদক চোরাচালান বন্ধে দুই দেশের মধ্যে আলোচনা চলছে। এটা যেকোনো মূল্যে বন্ধ করতে হবে। বিজিবি-বিএসএফকে যৌথভাবে মাদক চোরাচালান বন্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার বিষয়ে একমত হয়েছি। আশা করা হচ্ছে, আমরা ভালো ফল পাবো।
রংপুর সিটি কর্পোরেশন মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ভারতীয় সহকারী হাইকমিশনার সঞ্জীব কুমার ভাট্টি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রংপুর প্রতিনিধি এস এম রাফাত হোসেন বাঁধন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.