ঢাকা থেকে অ্যাম্বুলেন্সে রাজশাহী পালিয়ে এলেন করোনা রোগী’ অতপর খ্রিষ্টিয়ান মিশন হাসপাতালে ভর্তি

প্রতীকী ছবি

বিশেষ প্রতিনিধি: করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পর ঢাকা থেকে পালিয়ে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার নিজ বাড়িতে এসে আত্মগোপন করেছেন এক পোশাককর্মী। খবর পেয়ে গতকাল শুক্রবার (০১ মে) ২০২০ ইং তাকে রাজশাহীর করোনা আইসোলেশন ইউনিট খ্রিষ্টিয়ান মিশন হাসপাতালে ভর্তি করা হয়।

করোনায় আক্রান্ত হওয়া ৩৫ বছরের ওই ব্যক্তি রাজশাহীর গোদাগাড়ী উপজেলার পালপুর ধরমপুর গ্রামের বাসিন্দা। করোনার প্রাথমিক উপসর্গ দেখা দেয়ায় গত মাসের ২৭শে এপ্রিল ঢাকায় তার নমুনা পরীক্ষা হয়। পরদিন তার করোনা পজিটিভ ফলাফল আসে। ওই দিনই গোপনে অ্যাম্বুলেন্সযোগে ঢাকা থেকে রাজশাহীতে পালিয়ে আসে সে। এরপর তিনদিন যাবত নিজ বাড়িতে আত্মগোপ করে ছিলেন।

গতকাল শুক্রবার সকালে নিজ বাড়িতে অসুস্থ হয়ে পড়েন ওই পোশাককর্মী। পরে তাকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নেয়া হয়। সেখান থেকে তাকে আইসোলেশনে পাঠানো হয়েছে।

এ ব্যাপারে গোদাগাড়ীর দেওপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আক্তারুজ্জামান আক্তার বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, করোনা নিয়ে তিনি বাড়ি ফিরে আসায় এলাকায় আতঙ্ক দেখা দেয়। কেউ কেউ বলছেন তিনদিন আগে তিনি গ্রামে এসেছেন। আবার কেউ কেউ বলছেন গতকাল শুক্রবার আসার পর গ্রামে না ঢুকে সরাসরি হাসপাতালে গেছেন। কিন্তু সত্যটা কী তা বলতে পারছি না। সকালে ওই ব্যক্তির বাড়িতে পুলিশ এবং স্বাস্থ্য বিভাগের কর্মীরা যান।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু তালেব বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, আক্রান্ত ওই ব্যক্তির বাড়িতে আমাদের দুই কর্মীকে পাঠানো হয়। পরিবারের সদস্যরা করোনার বিষয়টি অস্বীকার করেন। তিনি কবে গ্রামে এসেছেন সে বিষয়ে গ্রামবাসী কিছু জানেন না বলে দাবি করছেন। বিষয়টি খতিয়ে দেখব আমরা।

রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, ওই ব্যক্তি হাসপাতালে ভর্তি হওয়ার পর জানিয়েছেন তার করোনা পজিটিভ। পরে তাকে রামেক হাসপাতাল থেকে মিশন হাসপাতালে পাঠানো হয়েছে।

আজ শনিবার (২ মে) রামেকের ল্যাবে আবারও তার নমুনা পরীক্ষা করা হয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.