ঢাকা-আগরতলা আন্তর্জাতিক সেই সড়কে এবার গর্ত

বিশেষ প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়া: ঢাকা-আগরতলা আন্তর্জাতিক সড়কের ধস দেখা দেয়ার পর নতুন করে বিশাল গর্ত তৈরি হয়েছে। টানা বৃষ্টিপাতের কারণে সৃষ্ট ওই গর্তের ফলে সড়কটি দিয়ে যানবাহন চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে।
এই সড়ক দিয়েই আখাউড়া স্খলবন্দরের পণ্যবোঝাই ট্রাক যাতায়াত করে থাকে। খোঁজ নিয়ে জানা গেছে, সম্প্রতি ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার কোড্ডা এলাকায় ঢাকা-আগরতলা আন্তর্জাতিক সড়ক সংলগ্ন তিতাস নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের পর সড়কের পাশে বালু মজুদ করেন তিন ঠিকাদার।
বালুর সঙ্গে আসা পানি নিচের দিকে নেমে যাওয়ায় এবং টানা বৃষ্টিপাতের ফলে আন্তর্জাতিক এ সড়কটির একপাশে ধস দেখা দেয়। এ ঘটনায় তিন ঠিকাদারকে আটকের পর সড়কটি মেরামতের জন্য ১৭ লাখ টাকা জরিমানা করা হয়।
তবে বৃষ্টিপাতের কারণে আজ শুক্রবার (১৭ জুলাই) দুপুরে ঢাকা-আগরতলা আন্তর্জাতিক সড়কের আখাউড়া বাইপাস এলাকায় কয়েক ফুট প্রশস্তের একটি গর্ত সৃষ্টি হয়। এর ফলে সড়কটি দিয়ে এখন যানবাহন চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে।
বর্তমানে সড়কটি দিয়ে ভারী যানবাহন চলাচল বন্ধ রাখা হয়েছে।
আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাহমিনা আক্তার বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, ঘটনাটি তিনি জেনেছেন। ঘটনাস্থল পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন বলে জানিয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি মোঃ লোকমান হোসেন পলা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.