ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করলেন সোনালী সংবাদ এর সম্পাদক

নিজস্ব প্রতিবেদক: ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন দৈনিক সোনালী সংবাদ পত্রিকার সম্পাদক মো. লিয়াকত আলী। আজ বৃহস্পতিবার (০৩ জুন) রাজশাহী সাইবার ট্রাইব্যুনালে মামলাটি দায়ের করেন তিনি।
মামলায় দুই জনকে আসামী করা হয়েছে। তাঁরা হলেন- দৈনিক উপচার নামের একটি পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক নূরে ইসলাম মিলন ও প্রতিবেদক জামি রহমান।
ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫, ২৯ ও ৩৫ ধারায় মামলাটি করা হয়েছে।
সোনালী সংবাদ সম্পাদক মো. লিয়াকত আলীর নামে গত ২৮ মে উপচারের অনলাইনে মিথ্যা, বিভ্রান্তিমূলক ও মানহানিকর তথ্য প্রকাশ করা হয়েছে বলে মামলার আর্জিতে বলা হয়েছে।
আদালতে বাদীর পক্ষে মামলাটি উপস্থাপন করেন আইনজীবী সুশান্ত সরকার, এন্তাজুল হক বাবু ও মোমিনুল ইসলাম বাবু। আদালত মামলার আবেদন গ্রহণ করেছেন।
আদালতের বিচারক মো. জিয়াউর রহমান আগামী ৩০ জুনের মধ্যে মামলার পুলিশি প্রতিবেদন দাখিলের জন্য নগরীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দিয়েছেন।
মো. লিয়াকত আলী রাজশাহী সাংবাদিক কল্যাণ সমিতির চেয়ারম্যান। তিনি বাংলাদেশ রেশম শিল্প মালিক সমিতিরও সভাপতি। এছাড়াও তিনি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃত্ব দিচ্ছেন।
তিনি জানান, সম্প্রতি একটি কুচক্রি মহলের ইন্ধনে শরীফ উদ্দিন নামের এক ব্যক্তি তাঁর বিরুদ্ধে বিভিন্ন দপ্তরে মিথ্যা ও বানোয়াট অভিযোগ দাখিল করেন। কোন রকম যাচাই-বাছাই কিংবা তাঁর বক্তব্য না নিয়েই উপচার প্রতিবেদক জামি রহমান এ নিয়ে একটি প্রতিবেদন করেন।
গত ২৮ মে সেটি উপচারের অনলাইনে প্রকাশ করা হয়। বিষয়টি নিয়ে তিনি রাজশাহীর সকল সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দের সঙ্গে আলোচনা করেন। সেই আলোচনায় সবাই আইনগত পদক্ষেপ গ্রহণের সিদ্ধান্ত নেন। এ কারণে তিনি বাদী হয়ে আদালতে মামলাটি দায়ের করেছেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মো: মাইনুর রহমান (মিন্টু) রাজশাহী।

Comments are closed, but trackbacks and pingbacks are open.