ডিজিটাল নিরাপত্তা আইনের শিকার খুলনার দু’সাংবাদিক, একজন গ্রেফতার

খুলনা ব্যুরো: বছরের প্রথম দিনেই ডিজিটাল নিরাপত্তা আইনের শিকার হলেন খুলনার দু’সাংবাদিক। এদের মধ্যে একজনকে গ্রেফতার করেছে বটিয়াঘাটা থানা পুলিশ। অপরজন পলাতক জীবন কাটাচ্ছেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ফলাফল প্রকাশের সময় ৩০ ডিসেম্বর রাতে খুলনার জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মোহাম্মদ হেলাল হোসেনের বরাত দিয়ে বাংলা ট্রিবিউনে প্রকাশিত সংবাদে উল্লেখ করা হয়, খুলনা-১ আসনের(দাকোপ-বটিয়াঘাটা) মোট ভোটারের চেয়ে প্রাপ্ত ভোট ২২ হাজারেরও বেশি।

এমন অসামঞ্জস্য সংবাদ পরদিন দৈনিক মানবজমিনেও প্রকাশিত হয়। এজন্য বটিয়াঘাটা উপজেলা নির্বাহী অফিসার দেবাশীষ চৌধুরী বাদী হয়ে বটিয়াঘাটা থানায় ৩১ ডিসেম্বর একটি মামলা দায়ের করেন। মামলায় বাংলা ট্রিবিউনের খুলনা প্রতিনিধি হেদায়েত হোসেন মোল্লা এবং দৈনিক মানব জমিনের খুলনা ব্যুরো প্রধান মো: রাশিদুল ইসলামকে আসামী করা হয়। মামলা নম্বর-৬। ডিজিটাল নিরাপত্তা আইনের ২০১৮ এর ২৫/৩১/৩৩/৩৫ ধারায় এ মামলাটি দায়ের হয়। মামলাটি তদন্ত করবেন বটিয়াঘাটা থানার ওসি (তদন্ত) সরদার ইব্রাহীম হোসেন সোহেল।

ওই মামলার পর মঙ্গলবার দুপুরে বটিয়াঘাটা থানা পুলিশ হেদায়েত হোসেন মোল্লাকে গ্রেফতার করে হাতকড়া পড়িয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

এদিকে, সাংবাদিক হেদায়েত হোসেন মোল্লাকে গ্রেফতার ও দু’সাংবাদিকের বিরুদ্ধে মামলা দায়েরের প্রতিবাদে খুলনা প্রেসক্লাবে  আজ মঙ্গলবার সন্ধ্যায় জরুরি সভায় বসেন সাংবাদিকরা। প্রেসক্লাবের সভাপতি এসএম হাবিবের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো: সাহেব আলীর পরিচালনায় এসময় বিভিন্ন পত্রিকার সম্পাদক, জাতীয় পত্রিকা ও অনলাইন নিউজ পোর্টালের খুলনা প্রতিনিধিবৃন্দ, বিভিন্ন সাংবাদিক ইউনিয়নের নেতৃবৃন্দ বক্তৃতা করেন। সভায় সাংবাদিকদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রতিবাদে বিভিন্ন কর্মসূচী হাতে নেয়া হয়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.