ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থা স্থিতিশীল

ফাইল ছবি

বিটিসি নিউজ ডেস্ক: করোনা ভাইরাসে আক্রান্ত গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। শ্বাসকষ্ট থাকায় তাকে অক্সিজেন দিয়ে রাখা হয়েছে। তার এমন শারীরিক অবস্থার আজ চতুর্থ দিন।

জানা গেছে, করোনা শনাক্ত হওয়ার পর গত বৃহস্পতিবার (০৪ জুন) রাতে ডা. জাফরুল্লাহর শ্বাসকষ্ট বেড়ে যায়। ওই রাতে তাকে অক্সিজেন ও লেবুনাইজার দিয়ে রাখা হয়।
তার পরদিন শুক্রবার (০৫ জুন) সকালের দিকে তিনি কিছুটা ভালোবোধ করেন। তখন তার শ্বাসকষ্ট কম হচ্ছিল। এরপর দুপুর ১টার দিকে তার শ্বাসকষ্ট আবার বেড়ে যায়। তখন তাকে আবারও অক্সিজেন দিয়ে রাখা হয়। কয়েক ঘণ্টা পর তার শ্বাসকষ্ট আবার কমে। তবে তীব্র না থাকলেও শ্বাসকষ্ট থাকায় তাকে অক্সিজেন দিয়ে রাখা হয়েছে তারপর থেকে।
আজ সোমবার (০৮ জুন) সকাল পর্যন্ত তার শারীরিক অবস্থার ওই রকমই রয়েছে।
অন্যদিকে আগে সপ্তাহে তিনদিন ডা. জাফরুল্লাহর ডায়ালাইসিস করা হলেও এখন প্রতিদিন ডায়ালাইসিস করা হচ্ছে। গত শুক্রবার (০৫ জুন) ডা. জাফরুল্লাহর ডায়ালাইসিস করা হয় এবং তৃতীয়বারের মতো প্লাজমা থেরাপি দেয়া হয়।

গত ২৫ মে তিনি করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হন। গণস্বাস্থ্য কেন্দ্রের ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষা হলে তার করোনা পজিটিভ আসে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.