ডাকাতি করতে গিয়ে চাকরিচ্যুত পুলিশ সদস্য আবারও আটক

যশোর প্রতিনিধি: যশোরের বাঘারপাড়া থানায় কর্মরত অবস্থায় ডাকাতি করতে গিয়ে হাতেনাতে ধরা পড়েন কনস্টেবল মিজানুর রহমান। এ ঘটনায় তিনি পুলিশের চাকরি হারান।
৬ বছর পর গতকাল বৃহস্পতিবার (১২ আগস্ট) সেই একই থানা এলাকায় ডাকাতি করতে গিয়ে ইউপি মেম্বারসহ দলের তিন সদস্য গ্রেফতার হয়েছেন।
তার এ আন্তঃজেলা ডাকাত দলের আরেক সদস্য কামরুজ্জামান শার্শা উপজেলার গোগা ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের মেম্বার। এ চক্রটি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয়ে ডাকাতি করে আসছে। 
গ্রেফতার নড়াইলের নড়াগাতি থানার নয়নপুর গ্রামের চাকরিচ্যুত পুলিশ কনস্টেবল মিজানুর রহমান, যশোরের শার্শা উপজেলার গোগা ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের মেম্বার ও সেতাই গ্রামের কামরুজ্জামান, সাতক্ষীরার সদরের মাছখোলা গ্রামের জাহাঙ্গীর হোসেন ও শার্শা উপজেলার সেতাই গ্রামের দেলোয়ার হোসেনকে আজ শুক্রবার (১৩ আগস্ট) সকালে আদালতে সোপর্দ করা হয়েছে।
যশোর পুলিশের মুখপাত্র ও ডিবি ওসি রূপন কুমার সরকার বিটিসি নিউজকে জানান, ২০১৫ সালে যশোরের বাঘারপাড়া থানায় কর্মরত অবস্থায় কনস্টেবল মিজানুর রহমান ডাকাতি করতে গিয়ে ধরা পড়েন। ওই ঘটনায় তিনি চাকরিচ্যুত হন। এরপর তিনি আন্তঃজেলা ডাকাত দল গঠন করেছেন। তার ডাকাত দলের সদস্য শার্শার গোগা ইউনিয়নের মেম্বার কামরুজ্জামানও রয়েছেন।
ডাকাতির সময় গ্রেফতার ৪ জনকে আজ শুক্রবার (১৩ আগস্ট) সকালে আদালতে সোপর্দ করা হয়েছে।
ডিবি ওসি রূপন কুমার সরকার জানান, গতকাল বৃহস্পতিবার (১২ আগস্ট) সকাল ১০টার দিকে যশোরের বাঘারপাড়ার সুকদেবনগর এলাকায় পাকা রাস্তার ওপর থেকে স্থানীয় জনগণ একটি মাইক্রোবাসসহ ৪ ডাকাত সদস্যকে আটক করেন। সংবাদ পেয়ে বাঘারপাড়া থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ডাকাতদের গ্রেফতার করে। এ সময় লুণ্ঠিত মাইক্রোবাস ও গাড়িতে থাকা দেড় লাখ টাকার বিভিন্ন মালামাল উদ্ধার করেন।
এ ঘটনায় সাতক্ষীরা সদর উপজেলার হাড়দহ গ্রামের আবুল হোসেনের ছেলে ইকবাল হোসেন বাঘারপাড়া থানায় মামলা করেছেন। মামলাটি তদন্তের দায়িত্ব পায় জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। আসামীদের স্বীকারোক্তি মোতাবেক খুলনা মেট্রোপলিটনের খালিশপুর থানা এলাকায় অভিযান পরিচালনা করা হয়।
অভিযানে ৩৫ লাখ টাকা মূল্যের লুণ্ঠিত মাইক্রোবাস, নগদ এক লাখ ৭০ হাজার টাকা, এক লাখ ৬৫ হাজার টাকা মূল্যের ২টি মোবাইল ফোনসহ মোট ৩৬ লাখ ৮৫ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। ডাকাতিতে ব্যবহৃত একটি প্রাইভেটকার, দুটি বার্মিজ চাকু জব্দ করা হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর যশোর প্রতিনিধি শফিক ইসলাম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.