টেকনাফের নাফ নদী থেকে দুই লাখ ১০ হাজার পিস ইয়াবা জব্দ!

বিশেষ প্রতিনিধি: দেশ ও জাতির কল্যানার্থে বিরতিহীন অভিযানের মাধ্যমে মাদক, সন্ত্রাস, অস্ত্র ও জঙ্গিবাদ নির্মূল’সহ দেশের সার্বিক শান্তি শৃঙ্খলা বজায়ের লক্ষ্যে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন বাংলাদেশের আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন ইউনিট। এই ধারাবাহিকতাকে অক্ষুণ্ণ রাখতে সারা দেশব্যাপী আর্মি, বিজিবি, কোস্ট গার্ড, র‍্যাব’সহ বাংলাদেশের পুলিশ বাহিনীর বিভিন্ন ইউনিট কতৃক যথারীতি অভিযান চলমান রয়েছে।
এরই ধারাবাহিকতায় কক্সবাজারের টেকনাফ থানার নাফ নদী থেকে দুই লাখ ১০ হাজার পিস ইয়াবা জব্দ করেছে বাংলাদেশ কোস্ট গার্ড। আজ সোমবার ১৬ জানুয়ারি ২০২৩ ইং তারিখ দুপুরে কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আব্দুর রহমান গণমাধ্যকর্মীদের এই তথ্যটি নিশ্চিত করেন।
লেফটেন্যান্ট কমান্ডার আব্দুর রহমান বলেন, নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রবিবার দিবাগত-রাত অর্থাৎ সোমবার রাত্রি ২-টা ১৫ মিনিটের দিকে কোস্ট গার্ড পূর্ব জোনের অধিনে বিসিজি স্টেশন নাফ নদীতে একটি বিশেষ অভিযান পরিচালনা করেন। অভিযানে সাবরাং নোয়াপাড়া নাফ নদী এলাকায় মায়ানমার সীমান্ত থেকে একটি ডিঙি নৌকা বাংলাদেশ সীমানার দিকে আসতে দেখা যায়। সীমানা অতিক্রম করায় নৌকাটির গতিবিধি সন্দেহজনক মনে হয়।
ওই সময় কোস্টগার্ড সদস্যরা নৌকাটিকে থামার জন্য সংকেত দেয়। কোস্ট গার্ডের উপস্থিতি বুঝতে পেরে ওই নৌকা থেকে দুইটি হলুদ রংয়ের প্লাস্টিকের বস্তা পানিতে ফেলে নৌকাটি দ্রুত মায়ানমার সীমানায় পালিয়ে যায়। পরবর্তীতে কোস্টগার্ড সদস্যরা পানি থেকে বস্তা দুইটি উদ্ধার করে। ওই বস্তা থেকে দুই লাখ ১০ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়।
কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা বলেন, জব্দকৃত ইয়াবা পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে। আজ সোমবার (১৬ জানুয়ারি ২০২৩ ইং) বিষয়টি কোস্ট গার্ড কতৃক ই-মেইল যোগে এক প্রেস বিজ্ঞপ্তিতে বিটিসি নিউজকে নিশ্চিত করা হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.