টাঙ্গাইলে ১৩টি ইউনিয়নে আ. লীগ ও ৫টি ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী জয়ী

টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলে তিনটি উপজেলায় ১৮টি ইউনিয়নে গত বৃহস্পতিবার (১১ নভেম্বর) ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে ১৩টিতে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী এবং ৫টি ইউনিয়নে বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী বিজয়ী হয়েছে।
তন্মধ্যে ধনবাড়ী উপজেলার বীরতারা, বলিভদ্র ও মুশুদ্দি ইউনিয়নে চেয়ারম্যান পদের নির্বাচনে প্রার্থী না থাকায় নৌকার প্রার্থীদের বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষণা করা হয়।
সখিপুর উপজেলায় ৪টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়। এর মধ্যে আওয়ামী লীগের দুইজন এবং দুইটি ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী বিজয়ী হয়েছে।
বিজয়ীরা হলেন- কাকড়াজান ইউনিয়নে দুলাল হোসেন (স্বতন্ত্র), বহেড়া তৈল ইউনিয়নে ওয়াদুদ হোসেন (আওয়ামী লীগ),যাদবপুর ইউনিয়নে এ কে এম আতিকুর রহমান (আওয়ামী লীগ) এবং বহুরিয়া ইউনিয়নে সরকার মোহাম্মদ নূরে আলম মুক্তা (স্বতন্ত্র)।
ধনবাড়ী উপজেলার ৭টি ইউনিয়নের ৩টিতে নৌকার প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হলে বাকি ৪টি ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত ৩জন এবং ১ টি ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী বিজয়ী হয়েছেন।
বিজয়ীরা হলেন- ধোপাখালী ইউনিয়নে আকবর হোসেন (আওয়ামী লীগ), যদুনাথ পুর ইউনিয়নে মীর ফিরোজ আহমেদ (আওয়ামী লীগ), বানিয়াজান ইউনিয়নে রফিকুল ইসলাম তালুকদার (আওয়ামী লীগ) এবং পাইকসা ইউনিয়নে জাহাঙ্গীর আলম (স্বতন্ত্র)।
ধনবাড়ী উপজেলার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতরা হলেন- বলিভদ্র ইউনিয়নে রফিকুল ইসলাম , মুশুদ্দি ইউনিয়নে আবু কায়সার এবং বীরতারা ইউনিয়নে আহমেদ আল ফরিদ। বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতরা সবাই আওয়ামী লীগ মনোনীত প্রার্থী।
দেলদুয়ার উপজেলার ৭টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে ৫টি ইউনিয়নে আওয়ামী লীগ প্রার্থী এবং ২টিতে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীরা বিজয়ী হয়েছে।
বিজয়ীরা হলেন- ডুবাইল ইউনিয়নে ইলিয়াস মিয়া (আওয়ামী লীগ), ফাজিলহাটি ইউনিয়নে শওকত আলী (আওয়ামী লীগ),দেলদুয়ার সদর ইউনিয়নে মাসুদ উজ্জামান খান (আওয়ামী লীগ), পাথরাইল ইউনিয়নে রাম প্রসাদ (আওয়ামী লীগ) এবং দেওলি ইউনিয়নে দেওয়ান তাহমিনা হক (আওয়ামী লীগ)। এছাড়া লাউহাটি ইউনিয়নে শাহিন মোহাম্মদ খান এবং এলাসিন ইউনিয়নে মানিক রতন স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিজয়ী হয়েছেন।
দেলদুয়ার উপজেলার দেওলি ইউনিয়নের দেওয়ান তাহমিনা হক-এর বিজয়টি ছিলো উপজেলার আলোচিত ঘটনা ও চমক। তাহমিনা হক ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশ নেয়ার জন্য উপজেলা ভাইস চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দেন এবং ইউনিয়ন পরিষদ নির্বাচনে আটজন পূরুষ প্রার্থীর বিপরীতে নৌকা প্রতীক নিয়ে বিজয়ী হন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর টাঙ্গাইল প্রতিনিধি রহমান উজ্জল। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.