টস জিতে ভারতকে ব্যটিংয়ে পাঠাল আফগানিস্তান

বিটিসি স্পোর্টস ডেস্ক: ফাইনালের দৌড় থেকে ইতোমধ্যেই ছিটকে গেছে উভয় দল। তবে ভারত ও আফগানিস্তানের কাছে চলতি এশিয়া কাপের সুপার ফোরের পঞ্চম ম্যাচটি গুরুত্বপূর্ণ অন্য কারণে। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে যথাযথ কম্বিনেশন নির্ধারণের ক্ষেত্রে ক্রিকেটারদের যাচাই করার বিষয়টি গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়িয়েছে।
তবে আফগানিস্তানের বিপক্ষে নিজেদের শেষ ম্যাচেও টস হারল ভারত। টস জিতে প্রত্যাশা মতোই টিম ইন্ডিয়াকে শুরুতে ব্যাট করার আমন্ত্রণ জানান আফগান দলনায়ক মোহাম্মদ নবি।
টি-টোয়েন্টি ফর্ম্যাটে ভারত আফগানিস্তানের বিপক্ষে ৩টি ম্যাচ খেলেছে। ৩টি ম্যাচেই জিতেছে টিম ইন্ডিয়া। সুতরাং আফগানদের বিপক্ষে আধিপত্য বজায় রাখতেই চাইবে ভারত দল।
এদিকে আজ ভারত বনাম আফগানিস্তান ম্যাচটি হচ্ছে নতুন পিচে। বাইশগজে ঘাস রয়েছে। তবে সঞ্জয় মঞ্জেরেকরের দাবি, স্পিনার ও পেসার দুই বিভাগের জন্যই বাইশগজ কার্যত সমান আচরণ করবে। যদিও ব্যাটাররা প্রচুর রান তুলবেন বলে মত সঞ্জয়ের। তিনি আশা করছেন, প্রথমে ব্যাট করা দল অন্তত ১৮০ রান তুলবে এই পিচে।
এদিন আগে ব্যাটিংয়ে নামা ভারতের প্রথম একাদশে থাকছে ৩টি পরিবর্তন। অধিনায়ক রোহিত শর্মা ছাড়াও বিশ্রাম দেয়া হয়েছে হার্দিক পান্ডিয়া ও যুজবেন্দ্র চাহালকেও। বদলে দলে ঢুকেছেন দীনেশ কার্তিক, অক্ষর প্যাটেল ও দীপক চাহার।
ভারত একাদশ:
লোকেশ রাহুল (ক্যাপ্টেন), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্ট (উইকেটকিপার), দীপক হুডা, দীনেশ কার্তিক, অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, ভুবনেশ্বর কুমার, দীপক চাহার, আর্শদীপ সিং।
আফগানিস্তান একাদশ: মোহআম্মদ নবি (ক্যাপ্টেন), হজরতউল্লাহ জাজাই, রহমানউল্লাহ গুরবাজ (উইকেটকিপার), ইব্রাহিম জাদরান, নজিবউল্লাহ জাদরান, করিম জানাত, রশিদ খান, আজমতউল্লাহ ওমরজাই, ফরিদ আহমেদ, মুজিব উর রহমান ও ফজলহক ফারুকি। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.