টসে হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ, একাদশে তাসকিন-শামীম

বিটিসি স্পোর্টস ডেস্ক: চলতি টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে টসে জিতে ব্যাটিং বেছে নিয়েছে জিম্বাবুয়ে। এই ম্যাচে বাংলাদেশ দলে দুটি পরিবর্তন এসেছে। ইনজুরিতে ছিটকে গেছেন লিটন দাস ও মোস্তাফিজুর রহমান। তাদের জায়গায় দলে ঢুকেছেন তাসকিন আহমেদ ও অভিষিক্ত শামিম হোসেন।
প্রথম ম্যাচের ২৪ ঘণ্টা পর আজ শুক্রবার (২৩ জুলাই) হারারে স্পোর্টস ক্লাব মাঠে জিম্ববুয়ের মুখোমুখি হয়েছে টাইগাররা। এর আগে প্রথম ম্যাচে স্বাগতিকদের ৮ উইকেটে হারিয়েছিল মাহমুদউল্লাহবাহিনী। ম্যাচটি আবার ছিল বাংলাদেশের শততম টি-টোয়েন্টি ম্যাচ।
এবার দ্বিতীয় ম্যাচটি জিতলে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট, ওয়ানডের পর টি-টোয়েন্টি সিরিজও জেতা হয়ে যাবে বাংলাদেশের।
সিরিজ নিশ্চিতের লড়াইয়ে নামার আগে বাংলাদেশের একাদশে এসেছে দুই পরিবর্তন। চোটের কারণে বিশ্রামে থাকছেন মোস্তাফিজুর রহমান ও লিটন দাস। তাদের বদলে ঢুকেছেন তাসকিন আহমেদ ও শামিম হোসেন।
নতুন মুখ শামিম হাসান মূলত ব্যাটিং অলরাউন্ডার। লিস্ট ‘এ’ এবং টি-টোয়েন্টিতে তিনি যথাক্রমে ৫০৪ ও ৪৩৬ রান করেছেন। ৩০ টি-টোয়েন্টির ক্যারিয়ারে তার ব্যাটিং স্ট্রাইক রেট দেড়শ ছুঁইছুঁই। মাত্র একটি প্রথম শ্রেণির ম্যাচ খেলা শামিম বল হাতেও কার্যকর।
জিম্বাবুয়ে দলেও দুটি পরিবর্তন এসেছে। এনগারাভা এবং মুসাকান্দাকে বসিয়ে একাদশে নেওয়া হয়েছে টেন্ডাই চাতারা এবং শুম্বাকে।
বাংলাদেশ দল: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নাইম শেখ, শামিম হোসেন, সাকিব আল হাসান, সৌম্য সরকার, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), শেখ মেহেদি হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম।
জিম্বাবুয়ে দল: সিকান্দার রাজা (অধিনায়ক), রায়ান বার্ল, রেগিস চাকাভা (উইকেটরক্ষক), লুক জঙওয়ে, ওয়েসলি মাধেভেরে, তাদিওয়ানাশে মারুমানি, ওয়েলিংটন মাসাকাদজা, ব্লেসিং মুজারাবানি, ডিয়ন মায়ার্স, টেন্ডাই চাতারা এবং মিল্টন শুম্বা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.