ঝিনাইদহের শৈলকুপায় কাঁচামরিচের কেজি ১ হাজার টাকা

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহের শৈলকুপায় প্রতি কেজি কাঁচামরিচ এক হাজার টাকায় বিক্রি হচ্ছে। শনিবার সকাল থেকে শৈলকুপার পৌর বাজারে এ অবস্থা দেখা গেছে। ব্যবসায়ী ও ক্রেতারা জানান, জন্মের পর থেকে তারা কোনোদিন কাঁচামরিচের এত দাম দেখেননি।
শৈলকুপা বাজারের কাঁচামাল ব্যবসায়ী ইউনুস আলী বিটিসি নিউজকে জানান, তিনি প্রতিদিন ২ থেকে ৩ মণ কাঁচামরিচ বিক্রি করেন। আজ শনিবার (০১ জুলাই) তিনি ১০ কেজিও মরিচ কিনতে পারেননি। যা পেয়েছেন, তা এক হাজার টাকা কেজি দরে বিক্রি করছেন।
এক কেজি কাঁচামরিচ পাইকারি বাজার থেকে সাড়ে ৮০০ টাকায় কিনেছেন বলে জানান এ ব্যবসায়ী। মরিচের দাম রাতারাতি হাজার টাকা হওয়ার বিষয়ে ব্যবসায়ী ইউনুস আলী বলেন, ভারত থেকে যে মরিচ আসত, তা এখন আর আসছে না। এছাড়া প্রচণ্ড তাপদাহে মরিচের গাছ বাড়েনি। এর মধ্যে বৃষ্টিতে গাছও মারা যাচ্ছে। এ কারণে কাঁচামরিচ পাওয়া যাচ্ছে না।
ক্রেতা আজিজুর রহমান বিটিসি নিউজকে বলেন, ‘আজ শনিবার (০১ জুলাই) সকালে কাঁচামরিচ কিনতে এসে তো আকাশ থেকে পড়া অবস্থা। এক কেজি কাঁচা মরিচের দাম এক হাজার টাকা। বাধ্য হয়ে শুকনো মরিচ কিনে বাড়ি যাচ্ছি।’
আরেক ক্রেতা রফিকুল ইসলাম বিটিসি নিউজকে বলেন, ‘কাঁচামরিচের এতো দাম জীবনে দেখিলি। এক হাজার টাকার এক পয়সা কমেও কাঁচামরিচ পাওয়া যাচ্ছে না। এক কেজি কাঁচামরিচে এখন এক কেজি খাসির মাংস পাওয়া যাচ্ছে।’
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঝিনাইদহ প্রতিনিধি মো: আনোয়ার জাহিদ জামান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.