জেল থেকে দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়ালের প্রথম আদেশ জারি

 

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) জেল থেকে তার প্রথম আদেশ জারি করেছেন। কারাগার থেকে তিনি দিল্লির মুখ্যমন্ত্রী হিসেবে কাজ চালিয়ে যেতে পারবেন কিনা তা নিয়ে বিতর্কের মধ্যেই আজ রোববার (২৪ মার্চ) এই আদেশ জারি করেন তিনি।
সূত্র জানিয়েছে, আদেশটি পানি বিভাগের সাথে সম্পর্কিত। মুখ্যমন্ত্রী এই আদেশ দিল্লি সরকারের মন্ত্রী অতীশির কাছে একটি নোট প্রেরণের মাধ্যমে জারি করেন। সাংবাদিকদের সাথে স্থানীয় সময় সকাল ১০টায় ওই আদেশ নিয়ে কথা বলবেন অতীশি।
গত বৃহস্পতিবার (২১ মার্চ) ভারতের কেন্দ্রীয় অর্থ মন্ত্রণালয়ের তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) দিল্লির বহুল আলোচিত মদ নীতি সংক্রান্ত আবগারি দুর্নীতি মামলায় মূখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেপ্তার করেছে।
দিল্লির মন্ত্রী অতিশী বৃহস্পতিবারই জানিয়ে দেন, কেজরিওয়াল মুখ্যমন্ত্রী আছেন। থাকবেনও। দরকার হলে জেল থেকেই তিনি রাজ্য শাসন করবেন। তিনি দোষী সাব্যস্ত হননি। কাজেই বাধা নেই। একই কথা বলেছেন দিল্লির পরিবহনমন্ত্রী কৈলাশ গেহলট। শুক্রবার তিনি বলেন, ‘যেখানেই থাকুন সরকার কেজরিওয়ালই চালাবেন। কোথাও লেখা নেই তাকে পদত্যাগ করতে হবে।’
শুক্রবার (২২ মার্চ) রাউস এভিনিউ আদালতে দিল্লিতে ক্ষমতাসীন আম আদমি পার্টির নেতা কেজরিওয়ালকে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করে কেন্দ্রীয় তদন্ত সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি)। শুনানি শেষে বিচারক ২৮ মার্চ পর্যন্ত তাকে হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদের অনুমতি দেয়।
ভারতের ইতিহাসে কেজরিওয়ালই প্রথম মুখ্যমন্ত্রী, যিনি পদে থাকাকালে দুর্নীতির অভিযোগে গ্রেপ্তার হয়েছেন। কিছুদিন আগে ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনকেও গ্রেপ্তার করেছে ইডি। তবে তিনি কেজরিওয়ালের মত মুখ্যমন্ত্রীর পদে থাকাকালীন গ্রেপ্তার হননি। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.