জেদ্দায় আবারও বন্ধ হলো মসজিদ : কারফিউ ঘোষণা

ছবি: সংগৃহীত

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: করোনা ভাইরাসের প্রকোপ বেড়ে যাওয়ায় সৌদি আরবের জেদ্দায় আবারও মসজিদে নামাজ বন্ধ করে দেয়া হয়েছে। পাশাপাশি শহরটিতে আগামী ১৫ দিনের জন্য কারফিউ ঘোষণা করা হয়েছে।

আজ শনিবার (০৬ জুন) থেকেই এই কারফিউ শুরু হবে বলে সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে।

এছাড়া জেদ্দা অঞ্চলের জন্য বিশেষ কিছু নির্দেশনাও জারি করেছে সৌদি সরকার। সৌদি সরকারের বিশেষ নির্দেশনায় বলা হয়, বিভিন্ন মন্ত্রণালয়, সরকারি, বেসরকারি প্রতিষ্ঠানের কর্মীরা অফিসে গিয়ে কাজ করতে পারবেন না। হোটেল ক্যাফের ভেতরে সার্ভিস দেয়া বন্ধ থাকবে। এক স্থানে পাঁচ জনের বেশী মানুষ জড়ো হতে পারবেন না।

কারফিউ চলাকালীন সময়ে এক শহর থেকে অন্য শহরে যাওয়া যাবে না। তবে অন্য সময়ে যেতে পারবে। সামাজিক দূরত্ব বজায় রেখে চলার পাশাপাশি বাধ্যতামূলক ব্যবহার করতে হবে মাস্ক। যে সকল প্রতিষ্ঠান বা পেশার লোকজনকে মুভমেন্ট করতে অনুমতি দেয়া হয়েছে তারা আগের মতো চলাফেরা করতে পারবেন।

সৌদি আরবের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৫৯১ জন। মারা গেছেন ৩১ জন। সুস্থ হয়েছেন ১ হাজার ৬৫১ জন।

ওয়ার্ল্ডওমিটারের দেয়া তথ্য অনুযায়ী, সৌদি আরবে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৯৫ হাজার ৭৪৮ জন। মারা গেছেন ৬৪২ জন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.