জীবন যুদ্ধে হার মানেনি , প্রতিবন্ধী নুর ইসলাম

হবিগঞ্জ প্রতিনিধি: পত্রিকা বিক্রি করে সংসার চালাই,মনে কোন দুঃখ নেই, জীবন যুদ্ধে কখনো হার মানিনি। কখনো সরকার বা কোন মহল থেকে সহযোগীতা পাইনি।
এমটাই জানান, হবিগঞ্জ সদর উপজেলার নিজামপুর ইউনিয়নের  বাতাসার গ্রামের  সদর আলীর ছেলে প্রতিবন্ধী নুর ইসলাম।সদর অালীর ৪ ছেলে, তার মধ্যে নুরইসলাম তৃতীয়। নুর ইসলাম প্রতিবন্ধী হলেও থেমে থাকেনি ।
মা বাবার মুখে দু-বেলা খাবার জুটাতে ছোট বেলা থেকেই পত্রিকা বিক্রি করে সংসার চালিয়ে আসছে।  নুর ইসলামের বাবা সদর অালী জানান,পত্রিকা বিক্রি করে কি তার জীবন যাবে ? আমার ছেলে কি সরকারের কোন অনুদান পাবে না ? এই সমাজে রাষ্ট্রে সে কি মুল্যহীন ? দুঃখ দুর্দশার শেষ নেই আমার পরিবারের।
বর্তমান দ্রব্যমুল্যের উর্ধ্বগতিতে সাংসার চালাতে হিমশিম খেতে হচ্ছে। আমার এই প্রতিবন্ধী ছেলে নিরুপায় হয়ে পত্রিকা বিক্রি করতে হচ্ছে। আর কতদিন এই মানবতের জীবন কাটাবে। যদি সরকারের কোন তহবিল থেকে আমার প্রতিবন্ধী ছেলের জন্য আর্থিক সহযোগিতা আসতো তাহলে হয়তো আমার প্রতিবন্ধী ছেলে আর  হকারের কাজ করতে হতো না।
এলাকা বাসী বিটিসি নিউজকে জানান, ছোট বেলা থেকেই নুর ইসলাম হকার করে পরিবার চালিয়ে আসছে,এভাবে আর চলবে কত কাল,সরকার ও বিত্তবান ব্যক্তিরা যদি প্রতিবন্ধী নুর ইসলামের জন্য সাহায্যের হাত বাড়ান তাহলে হয়তো নুর ইসলামের ও তার পরিবার কিছু টা হলেও দুঃখ দুর্দশা থেকে লাগব পাবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর হবিগঞ্জ প্রতিনিধি মোঃ জুনাইদ চৌধুরী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.