জীবন যুদ্ধে হার না মানা শারীরিক প্রতিবন্ধী নুর ইসলাম

হবিগঞ্জ প্রতিনিধি: হবিগঞ্জ সিএনজি স্ট্যান্ড এর উপর দিয়ে গেলে তার দেখা মেলে। সে একজন  শারীরিক প্রতিবন্ধী। সে ২০০৭ সালের দোকান কর্মচারী হিসাবে কাজ করত হঠাৎ করে এমন সময় দ্রুত গতিতে আশা একটি মোটরবাইক তাকে ধাক্কা দিয়ে চলে যায় মোটরবাইক আরোহি।
পরে এলাকার লোকজন মানুষ এসে তাকে উদ্ধার করে, হবিগঞ্জ সদর হাসপাতালে  নিয়ে যায়। ডাক্তার তাকে দেখে বলেন, আমাদের দ্বারা কিছু হবে না।  তাকে ঢাকা নিয়ে যাও।
তাৎক্ষনিক এলাকার মানুষেরা সাহায্য সহযোগীতা করে ঢাকা মেডিকেল হাসপাতালে  চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়।
দীর্ঘদিন চিকিৎসার  করানো হয়।পরে চিকিৎসার অবস্থায় তাহার বাম হাত বাম পাঁ চির দিনের জন্য ড্যামেজ হয়ে যায়। হায়রে মোটরবাইক আরোহী! তাহার কতস্বপ্ন ছিল তার সুন্দর সুখময় জীবনটাকে ধ্বংস করে দিল!
আজ সে হয়ে গেল একজন শারীরিক প্রতিবন্ধী!
পবিত্র মাহে রমজান মাস উপলক্ষে তাকে সাহায্য সহযোগিতার হাত বাড়িয়ে দিল তার আরো কিছুটা স্বাবলম্বী হওয়ার জন্য। তার বাবা গরীব অসহায় বাংলাদেশের একজন গ্রামপুলিশে কাজ করেন।
তিনি নিজামপুর ইউনিয়নে কর্মরত আছেন। ছেলে বাড়ি হবিগঞ্জ সদর উপজেলা ৯নং নিজামপুর ইউনিয়ন বাতাসার গ্রামের একজন শারীরিক  প্রতিবন্ধী।
কিন্তু সে চায় আরো ১০ জনের মতো কাজ করে জীবন জীবিকা নির্বাহ করতে। সে সকাল বেলা লোকাল পত্রিকা বিক্রি করার পাশাপাশি ভ্রাম্যমান ফ্লেক্সিলোড কার্ড বিক্রি করে।  সকলের দোয়া ,আর্শিবাদ ও সহযোগিতা চান।
তার কিছু অর্থদান করার জন্য সবাইকে তিনি বিনীত অনুরোধ জানান।
ঈদকে সামনে রেখে যদি কেউ কিছু পরিমাণ তাকে সহযোগিতা করেন তাহলে আরো বেশি স্বাবলম্বী হবে। এই মহামারিতে সে সংকটময় মুহূর্তে জীবন অতিবাহিত করছেন বলে বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর হবিগঞ্জ প্রতিনিধি মোঃ জুনাইদ চৌধুরী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.