জিনিয়াকে হেনস্থার প্রতিবাদে হাবিপ্রবিসাসের মানববন্ধন

হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি: বাংলাদেশ ক্যাম্পাস জার্নালিস্ট ফেডারেশন এর ডাকে সারাদেশের ন্যায় গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থী ও ডেইলি সান এর ক্যাম্পাস প্রতিবেদক ফাতেমা-তুজ-জিনিয়াকে সাময়িক বহিষ্কার ও হয়রানির ঘটনায় জড়িতদের শাস্তি ও ক্যাম্পাসে স্বাধীন সাংবাদিকতার পরিবেশ নিশ্চিত করণের দাবীতে মানববন্ধন করেছে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি।

আজ বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দুপুর দেড়টার দিকে হাবিপ্রবি সাংবাদিক সমিতির আয়োজনে দিনাজপুর প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি মো.আব্দুল মান্নান,সাধারণ সম্পাদক মো.আব্দুর রব , সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান মোমিন ও মোঃ মিরাজুল আল মিশকাত সহ সমিতির অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন ।
মানববন্ধনে হাবিপ্রবি সাংবাদিক সমিতির সভাপতি আব্দুল মান্নান বলেন, “ বিশ্ববিদ্যালয়ের মতো একটি জায়গার উচ্চ পদে থেকে একজন উপাচার্য কিভাবে একজন শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাজ কি তোর আব্বাকে জিজ্ঞেস করিস এমন কুরুচিপূর্ণ ভাষায় কথা বলতে পারেন তা আমার জানা নেই। শুধু ফেসবুকে পোষ্ট কিংবা কমেন্ট করার কারণে একজন শিক্ষার্থীকে সাময়িকভাবে বহিষ্কার করতে পারে না বিশ্ববিদ্যালয় প্রশাসন। ফাতেমা-তুজ-জিনিয়া একজন পেশাদার সাংবাদিক হিসাবে সংবাদ সংগ্রহ করতে গিয়ে উপাচার্যের এমন আচরণ সত্যিই দুঃখজনক। তার সাথে এ ধরণের আচরণ মূলত সাংবাদিককে দমন ও সত্য কথা বলার স্বাধীনতাকে রোধ করার অপচেষ্টা বলে মনে করি “ ।

এ সময় হাবিপ্রবি সাংবাদিক সমিতির সাংগঠনিক সম্পাদক মোঃ মিরাজুল আল মিশকাত বলেন, “ সাংবাদিকদের সাথে এধরনের ব্যবহার স্বাধীনতা বিরোধী কার্যকলাপের শামিল। স্বাধীন দেশে প্রতিটি নাগরিকের স্বাধীনভাবে মত প্রকাশের অধিকার আছে । কিন্তু বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মহোদয় ক্ষমতার অপব্যবহার করে যেভাবে সাংবাদিককে হুমকি –ধমকি প্রদান করেছেন তা কখনোই মেনে নেয়া যায় না । এর জন্য ওনাকে জাতির কাছে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে “ ।

উল্লেখ্য, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির সাথে সঙ্গতি রেখে হাবিপ্রবি সাংবাদিক সমিতি আজ এই মানববদ্ধন ও প্রতিবাদ কর্মসূচী পালন করে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি মোঃ মিরাজুল আল মিশকাত। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.