জাল ফেলে প্রতিবাদ


নাটোর প্রতিনিধি: নাটোর বাগাতিপাড়া আঞ্চলিক সড়কের তমালতলা বাজার থেকে হাজিপাড়া এলাকা পর্যন্ত প্রায় পৌনে দুই কিলোমিটার সড়ক দীর্ঘদিন ধরে সংস্কার না করায় খানাখন্দে পরিণত হয়েছে । কয়েক দিনের ভারী বৃষ্টিতে সেখানে পানি জমে জলবদ্ধতা সৃষ্টি হয়। জনপ্রতিনিধি ও প্রশাসনের কাছে সড়ক সংস্কারের দাবী জানি কোনো প্রতিকার হয়নি। আজ সোমবার সকালে বাধ্য হয়ে সড়কে জমে থাকা পানিতে জাল ফেলে প্রতীকী প্রতিবাদ জানান এলাকাবাসী।

বাগাতিপাড়া উপজেলার তমালতলা এলাকার বাসিন্দাদের বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, খানাখন্দে ভরা সড়কটিতে যান চলাচল কষ্টসাধ্য হয়ে পড়েছে। সড়কের কোথাও কোথাও কার্পেটিং উঠে গিয়ে মাটির রাস্তায় পরিণত হয়েছে। গত কয়েক দিনের ভারী বৃষ্টিতে এসব খানাখন্দে পানি জমে ছোট ছোট জলাশয়ের আকার হয়েছে। ঘোলা পানি দেখে বোঝার উপায় নেই গর্তের গভীরতা কতটুকু। এ কারণে যানবাহন চলাচল করতে প্রায়ই দুর্ঘটনা ঘটছে। জনপ্রতিনিধি ও প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করতে আজ এলাকাবাসী প্রতীকী এই প্রতিবাদ করেছেন।

তমালতলা বাজারের ব্যবসায়ী জামিলুর রহমান বাবু বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, বাগাতিপাড়া উপজেলার পাঁকা, জামনগর, সদর ইউনিয়নের বেশির ভাগ মানুষকে জেলা শহরের সঙ্গে যোগাযোগের জন্য এই প্রধান সড়ক ব্যবহার করতে হয়। তা ছাড়া জেলার সবচেয়ে বড় আমের আড়তও এই তমালতলা বাজারে। এখন আমের ভরা মৌসুম চলছে। অথচ সড়কটির বেহাল দশার কারণে ক্রেতা–বিক্রেতারা গাড়ি নিয়ে চলাচল করতে পারছেন না। এ নিয়ে কারও কোনো মাথাব্যথা নেই।

এ বিষয়ে উপজেলা নির্বাহী প্রকৌশলী আজিজুর রহমান বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, সড়কটির ওই অংশ নিচু হওয়ায় সেখানে পানি জমে কার্পেটিং নষ্ট হয়ে যায়। তাই এই অংশটুকু রড, পাথর ও সিমেন্ট দিয়ে ঢালাই দেওয়ার প্রস্তাব পাঠানো হয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষ প্রস্তাবটি অনুমোদন করে অর্থছাড় করলে সড়কের ওই অংশ নতুন করে নির্মাণ করা হবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.