জাবি ভিসির পদত্যাগ দাবী নাটোরের শিক্ষকদের !

নাটোর প্রতিনিধি: সারাদেশে শিক্ষায় নিয়োজিত অনার্স-মাষ্টার্স শিক্ষকদের বেতনাদী দিতে প্রধানমন্ত্রীর নির্দেশনা অমান্য করায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসির পদত্যাগ দাবী করেছেন নাটোরের সংশ্লিষ্ট শিক্ষকরা।

আজ বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলার দিঘাপতিয়া এলাকায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই দাবী করেন বাংলাদেশ বেসরকারী কলেজ অনার্স-মাষ্টার্স শিক্ষক ফোরাম জেলা কমিটি।

লিখিত বক্তব্যে আয়োজক কমিটির সাধারণ সম্পাদক রেজাউল করিম দাবী করেন, ২০১৭ সালে অনার্স-মাষ্টার্স শিক্ষকদের এমপিও ভুক্তির জন্য প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে সুপারিশ পাঠানো হয়।

এব্যাপারে শিক্ষামন্ত্রণালয় মতামত চাইলেও ভিসি কোন মতামত দেননি। সর্বশেষ জনবল কাঠামো ২০১৮ সংশোধনীতেও অনার্স-মাষ্টার্স শিক্ষকদের এমপিওর বিরোধিতা করেন ভিসি। জাতীয় বিশ্ববিদ্যালয় ফান্ডে ২৫শ কোটি টাকা অলস পরে আছে।

এই টাকা এফডিআর এর মাধ্যমে সুদ থেকে এই শিক্ষকদের বেতন দেয়া যায় অথচ ভিসি তাও না করে একের পর এক বিরোধিতা করে সব লন্ডভন্ড করে দিচ্ছেন যা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার অন্তরায় দাবী করে তারা অনতিবিলম্বে জাবি ভিসির পদত্যাগ দাবী করেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- আয়োজক কমিটির সভাপতি জিল্লুর হোসেন জিন্নাহ, সহ-সাধারণ সম্পাদক সত্য রঞ্জন সরকার, সদস্য আজিজুল ইসলাম ও জেসমিন আক্তার।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.