জাবিতে ‘১৭ মাসেও’ মেলেনি আবাসন বরাদ্দ! মানববন্ধনে ছাত্রীরা

জাবি প্রতিনিধি:  জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের ৪৭তম ব্যাচের শিক্ষার্থীদের ১৭ মাসেও আসন মেলেনি।  আজ মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের পুরাতন প্রশাসনিক ভবনের সামনের সড়কে আসন প্রাপ্তির দাবিতে হলটির ৪৭তম ব্যাচের প্রায় ৭০ জন শিক্ষার্থী মানববন্ধনে অংশ নেয়।

এ সময় শিক্ষার্থীরা হলটির প্রভোস্টের কাছ থেকে আসন প্রাপ্তির নিশ্চয়তা না পাওয়া পর্যন্ত মানববন্ধন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দেয়। প্রভোস্ট এক মাসের মধ্যে আবাসন সমস্যার সমাধান করবেন বলে লিখিত দিতে বাধ্য হলে ছাত্রীরা মানববন্ধন থেকে সরে আসে।

সকাল ১০ টায় শুরু হওয়া মানববন্ধনে আইন ও বিচার বিভাগ ৪৭তম ব্যাচের শিক্ষার্থী আফসিন সুলতানা এ্যামি বলেন, আমাদের ব্যাচের একজন শিক্ষার্থীও সিট পায়নি। বার বার প্রশাসন থেকে আমাদের আশ্বাস দেয়া হয়েছে। কিন্তু কোন ফল আসেনি। এর আগে আমরা প্রভোস্ট ও ভিসি বরাবর আবেদন দিয়েছিলাম তার কোন জবাব পাইনি। যে কারণে আমরা মানববন্ধন করতে বাধ্য হয়েছি।

নৃবিজ্ঞান বিভাগ ৪৭তম ব্যাচের খাদিজাতুল কোবরা সেপু বলেন, আমরা প্রায় ১৭ মাস ধরে ১১৪ জন হলের গণরুমে আছি। যেখানে আমাদের অন্যান্য হলের বন্ধু-বান্ধব প্রায় সকলেই সিট পেয়ে গেছে। একটা ছোট গণরুমে এতজন আর একসাথে থাকা সম্ভব হচ্ছে না। আমরা আমাদের হলে একটি সিট চাই।

মানববন্ধন শুরুর দেড়ঘন্টা পরে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট অধ্যাপক মোহা. মুজিবুর রহমান শিক্ষার্থীদের কাছে এসে সকলকে নিয়ে হলের মধ্যে আলোচনা করতে চাইলে শিক্ষার্থীরা তা প্রত্যাখান করে। এসময় সিট বরাদ্দের ব্যাপারে প্রভোস্টের নিকট লিখিত আশ্বাসের জোর দাবি জানায় শিক্ষার্থীরা।

৬২৮ সিটের বিপরীতে ৯৯০ জনের এলোট কেন জানতে চাইলে অধ্যাপক মোহা. মুজিবুর রহমান বলেন,“হল এলোটের সময় আমি দায়িত্বে ছিলামনা, তবে আবাসন সমস্যার কারনেই এটা দেওয়া হয়েছে।

তোমাদের সিটের ব্যাপারে আমরা খুব দ্রুতই ব্যবস্থা নিব।” পরবর্তীতে ছাত্রীদের অব্যাহত দাবির মুখে হল প্রভোস্ট এক মাসের মধ্যে আবাসন সমস্যার সমাধান করবেন বলে লিখিত দিতে বাধ্য হন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর জাবি প্রতিনিধি মো. ফারুক হোসেন। #

 

 

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.