জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ঈদের পাঁচটি জামাত

বিশেষ প্রতিনিধি: প্রতিবছরের মতো এবারও জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ঈদুল আজহার পাঁচটি জামাত অনুষ্ঠিত হয়েছে। আজ রবিবার (১০ জুলাই) সকাল ৭টা থেকে পর্যায়ক্রমে জামাতগুলো অনুষ্ঠিত হয়।এর আগে জামাতে অংশ নিতে এদিন সকাল থেকে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে মুসল্লিরা আসতে শুরু করেন।
ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত হয় সকাল ৭টায়। এতে ইমামতি করেন সিনিয়র পেশ ইমাম হাফেজ মুফতি মাওলানা মিজানুর রহমান। মুকাব্বিরের দায়িত্ব পালন করেন হাফেজ আতাউর রহমান। ঈদ জামাতে দেশের বরেণ্য ব্যক্তিরাও অংশ নেন। বায়তুল মোকাররমে ঈদের আরও চারটি জামাত পর্যায়ক্রমে অনুষ্ঠিত হচ্ছে।
দ্বিতীয় জামাত সকাল ৮টায় অনু‌ষ্ঠিত হয়েছে। এতে ইমামতি করেছেন বায়তুল মোকাররম মসজিদের পেশ ইমাম হাফেজ মুফতি মুহিব্বুল্লাহিল বাকী নদভী। মুকাব্বিরের দায়িত্ব পালন করেন বায়তুল মোকাররমের খাদেম মো.আব্দুল হাদী।
তৃতীয় জামাত অনুষ্ঠিত হয়েছে সকাল ৯টায়। এতে ইমামতি করেছেন পেশ ইমাম হাফেজ মাওলানা এহসানুল হক। মুকাব্বির থাকবেন বায়তুল মোকাররমের খাদেম মোহাম্মদ শ‌হিদ উল্লাহ।
চতুর্থ জামাত অনু‌ষ্ঠিত হয়েছে সকাল ১০টায়। এতে ইমামতি করেন ইসলামিক ফাউন্ডেশনের মুফাসসির ড. মাওলানা আবু সালেহ পাটোয়ারী। মুকাব্বির ছিলেন মস‌জিদের খাদেম মো. জহিরুল ইসলাম।
পঞ্চম ও সর্বশেষ জামাত অনু‌ষ্ঠিত হয়েছে আজ রবিবার (১০ জুলাই) বেলা পৌনে ১১টায়। এতে বায়তুল মোকাররম জাতীয় মসজিদ এর পেশ ইমাম মাওলানা মুহীউদ্দিন কাসেম ইমামতি করেন। মুকাব্বির ছিলেন মস‌জিদের খাদেম মো. রুহুল আমিন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি মোঃ লোকমান হোসেন পলা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.