জাতীয় শিশু পুরস্কার পেয়েছেন নাগেশ্বরীর পাপন কর্মকার উৎস

কুড়িগ্রাম প্রতিনিধি: জাতীয় শিশু পুরস্কার পেয়েছেন নাগেশ্বরীর পাপন চন্দ্র কর্মকার উৎস। সে তবলা শিল্পী হিসেবে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতায় তবলা বিষয়ে জাতীয় পর্যায়ে সারাদেশের মধ্যে তৃতীয় স্থান অধিকার করার গৌরব অর্জন করেছে।
গেলো ২৯ জানুয়ারি ঢাকার ওসমানী স্মৃতি মিলনায়তনে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা ২০২০ ও ২০২১ এর পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ।
এ সময় তার হাতে জাতীয় শিশু পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের সভাপতি মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এমপি। এ সময় আরও উপস্থিত ছিলেন সচিব মো. হাসানুজ্জামান কল্লোল, বাংলাদেশ শিশু একাডেমির চেয়ারম্যান লাকী ইনামসহ অন্যান্য গণ্যমান্য ব্যাক্তিবর্গ।
পাপন চন্দ্র কর্মকার উৎস নাগেশ্বরী পৌরসভার কলেজপাড়া এলাকার পূর্ণ্য চন্দ্র কর্মকার এবং জোসনা রানী কর্মকারের ছেলে এবং উপজেলা প্রশাসন স্কুল এ্যান্ড কলেজের ষষ্ঠ শ্রেণির ছাত্র। তার বাবা একজন সঙ্গীত শিক্ষক। বাবার কাছেই তার তবলা বাজানোর হাতেখড়ি। ফুলবাড়ী উপজেলার আলোচিত তবলাবাদক নিমাই চন্দ্রের নিকট তালিম নেন।
বর্তমানে সে বাবার পাশাপাশি রংপুরের বিক্ষাত তবলা বাদক সঞ্জয় মুখার্জির কাছে তালিম নিচ্ছে। সে এরপরে সারাদেশে প্রথম স্থান অধিকার করার প্রত্যয় ব্যক্ত করেছে। এজন্য সকলের আশির্বাদ প্রার্থনা করেছে।
তার এ অর্জনে শিক্ষক ও শুভাকাঙ্খীসহ বিভিন্ন মহল শুভেচ্ছা জানিয়েছেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর কুড়িগ্রাম প্রতিনিধি মো. হাফিজুর রহমান হৃদয়। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.