জলঢাকায় প্রযুক্তির প্রয়োগ, সম্প্রসারণ শীর্ষক সেমিনার ও প্রদর্শনী উদ্বোধন

নীলফামারী প্রতিনিধি:  নীলফামারীর জলঢাকায় স্থানীয়ভাবে উদ্ভাবিত লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারণ শীর্ষক সেমিনার ও প্রদর্শনী উদ্বোধন করা হয়েছে।

আজ রবিবার (৩ নভেম্বর) দুপরে উপজেলা পরিষদের উম্মুক্ত মাঠে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের আয়োজনে উপজেলা প্রশাসন বাস্তবায়ন করেন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানের উদ্বোধন করেন জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী।

এসময় বিভিন্ন প্রতিষ্ঠান হতে উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘তোমরা যারা আগামীতে ক্ষুদে বিজ্ঞানী হবে, এখানে আগত বিজ্ঞানীদের কাছ থেকে অনেক কিছু জেনে নিবা। ছাত্র-ছাত্রীদের হাত দিয়ে দেশে অনেক কিছু বিস্তৃত হবে। আমরা চাই এই প্রান্তিক উপজেলার প্রান্তিক জেলায় লাগসই প্রযুক্তি ব্যবহার করে বঙ্গবন্ধুর আজীবনের লালিত স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয় নিয়ে বিজ্ঞান-প্রযুক্তিতে আমরা নিজেদেরকে একটা জায়গায় নিয়ে যাব। বিজ্ঞান গবেষণার ফল যাতে সব নাগরিকের কাজে লাগে সেই প্রত্যাশা এবং চেষ্টাটুকু আমরা করব।’

উপজেলা নির্বাহী অফিসার মোঃ সুজাউদ্দৌলার সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ বাহাদুর, পরিচালক (আইএফআরডি)বিসিএসআইআর ড. প্রকৌশলী মোঃ আবুল কাশেম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাহারুল ইসলাম, বিসিএসআইআর সিনিয়র সান্টিফিক কর্মকর্তা ড. মোহাম্মদ সাইফুল ইসলাম, অধ্যক্ষ জিকরুল হক প্রমূখ। পরে অতিথিগণ বিভিন্ন প্রতিষ্ঠানের স্টলগুলো পরিদর্শন করেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নীলফামারী প্রতিনিধি এম কে আনোয়ার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.