জর্ডানে কুরআন প্রতিযোগিতায় বিশ্বসেরা হয়েছেন বাংলাদেশী হাফেজ ত্বকী

ছবি: সংগৃহীত

বিটিসি আন্তর্জাতিক ডেস্কজর্ডানে অনুষ্ঠিত আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় বিশ্বসেরা হয়েছেন বাংলাদেশী হাফেজ সাইফুর রহমান ত্বকী। বিশ্বের ৬২ দেশের প্রতিযোগীদের পেছনে ফেলে প্রথম স্থান অর্জন করেন বাংলাদেশী হাফেজ সাইফুর রহমান ত্বকী ।

এই প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান অর্জন করে কাতারের প্রতিযোগী, তৃতীয় স্থান বাহরাইন, চতুর্থ পাকিস্তান ও পঞ্চম স্থান অর্জন করে সৌদি আরবের প্রতিযোগী।

ছবি: সংগৃহীত

উল্লেখ্য:  হাফেজ সাইফুর রহমান ত্বকী ২০১৪ সালে এনটিভি আয়োজিত পিএইচপি কোরআনের আলো প্রতিভার সন্ধানে প্রতিযোগিতায় প্রায় ৩০ হাজার প্রতিযোগীকে পেছনে ফেলে প্রথম স্থান অর্জন করেন।

ছবি: সংগৃহীত

তারপর ২০১৫ সালে জেদ্দায় আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় প্রথম স্থান, ২০১৬ সালে বাহরাইনে তৃতীয় স্থান ও ২০১৭ সালে কুয়েত আন্তর্জাতিক হিফজুল কুরআন তেলাওয়াত প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করে দ্বিতীয় স্থান অর্জন করেন।

হাফেজ ক্বারী নেসার উদ্দিন আহমেদ আন নাসেরী পরিচালিত মারকাজুত তাফফিজ ইন্টারন্যাশনাল ক্যাডেট মাদ্রাসার ছাত্র হাফেজ সাইফুর রহমান ত্বকী। তার বাবা মাওলানা বদিউল আলম, ধলপুর লিচুবাগান নাদিয়াতুল কুরআন হাফিজিয়া নূরানী মাদ্রাসার প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল এবং রামপুরার বায়তুল আমান জামে মসজিদের খতিব।

এদিকে গত শুক্রবার রাত ১টার দিকে কাতার এয়ারলাইনসে একটি ফ্লাইটে ঢাকায় ফিরেন বাংলাদেশের এই কৃতী হাফেজ সাইফুর রহমান ত্বকী। এ সময় তাকে সংবর্ধনা দেন ইসলামিক ফাউন্ডেশন, তার মাদ্রাসার শিক্ষক, ছাত্ররা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.