জনগণের মাঝে দ্রুত সেবা পৌঁছাতে প্রতিটি উপজেলায় নির্মিত হচ্ছে ফায়ার সার্ভিস — পররাষ্ট্র প্রতিমন্ত্রী

পিআইডি প্রতিবেদকপররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক জনগণের মাঝে দ্রুত সেবা পৌঁছাতে প্রতিটি উপজেলায় নির্মিত হচ্ছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ষ্টেশন। তিনি বলেন, অগ্নিকান্ডের দুর্ঘটনা এড়াতে জনগণ যাতে দ্রুত সেবা গ্রহণ করতে পারে সেজন্য সরকার দেশের সকল উপজেলায় একটি করে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ষ্টেশন নির্মাণের পরিকল্পনা গ্রহণ করেছে।

প্রতিমন্ত্রী আজ শনিবার বাঘা উপজেলায় বাঘা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন প্রধানমন্ত্রী কর্তৃক উদ্বোধনকৃত ফলক প্রতিস্থাপন এবং নবনির্মিত স্টেশনের কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃকাকালে একথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নির্বাচনী ইশতিহারে বলা আছে ‘একটি গ্রাম হবে, একটি শহর’। সে মোতাবেক কাজ করে যাচ্ছে সরকার। তিনি বলেন, শেখ হাসিনার রাজনীতি জনগণের ভাগ্যেন্নয়নের রাজনীতি। তিনি সবসময় জনগণের ভাগ্যের পরিবর্তন ঘটানোর চিন্তা-চেতনা মাথায় নিয়েই কাজ করে যাচ্ছেন। প্রতিমন্ত্রী যে কোন দুর্ঘটনায় সবাইকে সচেতন থাকার এবং এ ব্যাপারে স্কুল কলেজের শিক্ষার্থীদের সচেতন করার আহবান জানান।

গণপূর্ত বিভাগ রাজশাহীর তত্বাবধানে এক কোটি ৬৫ লাখ টাকা ব্যয়ে ভবনটি নির্মিত হয়েছে। এ ভবনটি নির্মাণের ফলে অত্র এলাকার মানুষের সেবার দ্বার উন্মোচন হলো এবং জনগণ এর সুফল ভোগ করবে। এ পর্যন্ত বাংলাদেশে ৪১২টি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন চালু হলো।

ফাযার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপপরিচালক মো. নূরুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বাঘা উপজেলা নির্বাহী অফিসার মো. শাহিন রেজা, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. মাসুদ রানা, বাঘা উপজেলা চেয়ারম্যান এডভোকেট লায়েব উদ্দীন লাভলুসহ আওয়ামীলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। # (প্রেস বিজ্ঞপ্তি ) #

Comments are closed, but trackbacks and pingbacks are open.