ছেড়াদ্বীপ সংলগ্ন সাগর থেকে ৮ লাখ পিস ইয়াবা উদ্ধার

কক্সবাজার প্রতিনিধি: সেন্টমার্টিন ছেড়াদ্বীপ সংলগ্ন সাগর থেকে ৭ লাখ ৮০ হাজার পিস ইয়াবার একটি বড় চালান উদ্ধার করেছে কোস্টগার্ড সদস্যরা। গতকাল শুক্রবার (১২ নভেম্বর) রাতে চালানটি উদ্ধার করার বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ কোস্টগার্ড সদর দপ্তরের (মিডিয়া) কর্মকর্তা  লে. খন্দকার মুনিফ তকি।
তিনি জানিয়েছেন, টেকনাফ কোস্টগার্ড সদস্যরা গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান সেন্টমার্টিন ছেঁড়াদ্বীপ সংলগ্ন সমুদ্র এলাকা দিয়ে বাংলাদেশে উপকূলে অনুপ্রবেশ করবে। ওই সংবাদের ভিত্তিতে টেকনাফ স্টেশন কমান্ডার লে. এম নাঈম উল হকের নেতৃত্বে কোস্টগার্ডের একটি চৌকষ দল বাংলাদেশ জলসীমা সাগরে অবস্থান নেয়।
একপর্যায়ে মিয়ানমার জলসীমা অতিক্রম করে আসা একটি মাছধরার ট্রলারের গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্টগার্ড সদস্যরা ট্রলারটি থামানোর জন্য সংকেত দেয়। তবে ট্রলারে থাকা মাদকপাচারে জড়িত অপরাধীরা কোস্টগার্ড এর উপস্থিতি টের পেয়ে দ্রুত দিক পরিবর্তন করে কৌশলে মিয়ানমারে দিকে পালিয়ে যেতে চাইলে কোস্টগার্ড সদস্যরা ট্রলারটিকে ধাওয়া করে। এসময় মাদক পাচারকারীদল ৪টি প্লাস্টিকের বস্তা ট্রলার থেকে সাগরে ফেলে দিয়ে মিয়ানমার সীমান্তের দিকে দ্রুত গতিতে পালিয়ে যায়, ফলে তাদের কাউকে আটক করতে পারেনি কোস্টগার্ডের সদস্যরা।
টেকনাফ স্টেশন কমান্ডার লে. এম নাঈম উল হক আরও বলেন, চোরাচালানকারীদের ফেলে যাওয়া ৪টি বস্তা সাগর থেকে উদ্ধার করার পর এর ভেতর থেকে ৭ লাখ ৮০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট পাওয়া যায়। উদ্ধারকৃত ইয়াবার চালানটি টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হবে বলে জানানো হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর কক্সবাজার প্রতিনিধি আবুল কালাম আজাদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.