চৌবাড়িয়ায় সাইনবোর্ড স্থাপনে এক সংখ্যালঘু পরিবারের গৃহবধুকে কু-প্রস্তাব ও শ্লীলতা হানীর অভিযোগ !

বিশেষ প্রতিনিধি: রাজশাহী বিভাগের ঐতিহ্যবাহী চৌবাড়িয়া বাজারে ১টি সাইনবোর্ড লাগানোকে কেন্দ্রকরে বউ বাজার ফার্নিচার এন্ড গিফট কর্ণারের স্বাধীকারি শ্রী অমল চন্দ্র প্রামানিক এর স্ত্রীকে শ্লীলতাহানী এবং কু-প্রস্তাব দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে গত শনিবার (৬জুন) ২০২০ ইং বেলা সাড়ে ১১ টার দিকে চৌবাড়িয়া বাজারে।

এ ব্যাপারে চৌবাড়িয়া বাজারে অবস্থিত বউ বাজার ফার্নিচার এন্ড গিফট কর্ণারের স্বাধীকারি শ্রী অমল চন্দ্র প্রামানিক এর স্ত্রী ভুক্তভোগী শ্রীমতি দুলি বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, তার স্বামীর অবর্তমানে তিনি দোকানের দায়িত্ব পালন করে আসছিলেন কিন্তু স্থানীয় চৌবাড়িয়া মালশিরা উচ্চ বিদ্যালয়ের গভর্নিং বডির সভাপতি এবং পার্শ্ববর্ত্তী তানোর উপজেলার কামারগাঁ ইউপির সদস্য আলাউদ্দীন প্রামানিক তাকে দীর্ঘদিন যাবৎ বিভিন্ন ভাবে কু-প্রস্তাব দিয়ে আসছিলেন।

এর’ই জের ধরে গত শনিবার বেলা সাড়ে ১১ টার দিকে তার স্বামীর দোকানের সামনে তানোর থানাধীন চৌবাড়িয়া মালশিরা উচ্চ বিদ্যালয়ের একটি সাইনবোর্ড লাগাতে আসে।

এ সময় বাধা দিতে গেলে জোরপূর্বক দোকানের ভিতর প্রবেশ করে বিভিন্নভাবে কু-প্রস্তাবসহ শ্লীলতাহানির চেষ্টা করে। এটিই তার প্রথম অনৈতিকতা না, বরং ইতি পূর্বেও তিনি আমাকে বিভিন্নভাবে কু-প্রস্তাব দিতো। নিজের আত্মসম্মান বোধ রক্ষার্থে দোকান বন্ধ করে দ্রুত দোকানের পাশে অবস্থিত নিজ বাসার ভিতরে অবস্থান নিই।

এই সুযোগে লম্পট ইউপি সদস্য আমাকে শারিরীকভাবে লাঞ্চিত করা শর্তেও তার মনের খায়েশ না মিটায় রাগের বশবর্তী হয়ে সংগবদ্ধভাবে দোকানের সামনে থেকে দোকানের সার্টারিং নামিয়ে দোকানঘরে তালা লাগিয়ে দেয়।

এরপর বিষয়টি মান্দা থানা পুলিশকে অবহিত করা হলে তাৎক্ষণিকভাবে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এঘটনায় চৌবাড়িয়া বাজার জুড়ে ব্যাপক চঞ্চলের সৃষ্টি হয়।

পার্শ্ববর্তী তানোর উপজেলার ইউপি সদস্যের এমন আচরনে জনমনে প্রশ্ন দেখা দিয়েছে।

এলাকায় সংখ্যালঘু পরিবারের একজন গৃহবধুর এভাবে শ্লীলতাহানি কেউ মেনে নিতে পারছেন না। এমন ঘটনায় স্থানীয়রা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। সেই সাথে তদন্ত সাপেক্ষে ওই অভিযুক্ত ইউপি সদস্যের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তি গ্রহণের জোর দাবি জানান তারা।

এবিষয়ে অভিযুক্ত আলাউদ্দীন প্রামানিক, তার বিরুদ্ধে আনিত সকল অভিযোগ অস্বীকার করে বলেন, তাকে পরিকল্পিতভাবে ফাঁসানো হচ্ছে। আসলে চৌবাড়িয়া বাজারে এমন কোন ঘটনাই ঘটেনি। তবে চৌবাড়িয়া মালশিরা উচ্চ বিদ্যালয়ের আর এস রেকর্ড ও ক্রয়সূত্রে প্রাপ্ত সম্পত্তির একটি সাইনবোর্ড লাগাতে গিয়ে বাকবিতন্ডার সৃষ্টি হয়েছে। পরে পুলিশ এসে পরিস্থিতি স্বাভাবিক করে।

এরিয়াটি তানোর এবং মান্দা দুই থানার’ই মধ্যস্থল তবে স্কুল ও স্কুল সংলগ্ন ফার্ণিচারের দোকানটি তানোর থানার অন্তর্গত। আর সাইনবোর্ড স্থাপনের জায়গাটি মান্দা থানার অন্তর্গত বলে বিটিসি নিউজ এর প্রতিবেদককে নিশ্চিত করেন, যথাক্রমে, তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. রাকিবুল হাসান এবং তানোর কামারগাঁ ইউপি চেয়ারম্যান মো. মোসলেম উদ্দিন প্রামাণিক।

আলাউদ্দীন মেম্বারের বিষয়টি নিয়ে, তার কর্মস্থল কামারগাঁ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মোসলেম উদ্দিন প্রামাণিক এর সাথে মুঠোফোনে কথা বল্লে বিষয়টি শুনেছি, বিস্তারিত জানিনা বলে তিনি মোবাইল ফোনটি কেটে দেন। পরে আরো দুই’বার চেয়ারম্যানের মোবাইলে রিং দিলে তিনার ফোন বন্ধ পাওয়া যায়।

এ বিষয়ে নওগাঁর মান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাফ্ফর হোসেনের বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, খবর পাওয়ার সাথে সাথে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনা হয়েছে। তবে লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে দেশের প্রচলিত আইনে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, এর আগেও রাজশাহীর তানোরে মাত্র ৩ লাখ টাকা জরিমানায় আলোচিত ও চাঞ্চল্যকর ধর্ষণের অভিযোগ ধামাচাপা দিয়ে ধর্ষককে মুক্তি ও জরিমানার টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে আলাউদ্দীন মেম্বারের নামে।

স্থানীয়রা বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, এই অপকর্মটি করেছেন কামারগা ইউপির সদস্য (মেম্বার) আলাউদ্দীন আলী প্রামানিক। যা দৈনিক মানব জমিনসহ বিভিন্ন পত্র-পত্রিকায় প্রকাশ পায়।

এছাড়াও এক পরিবারের উপরে ভয়াবহ নির্যাতন চালানোর অপরাধে রাজশাহীর তানোর উপজেলার কামারগাঁ ইউনিয়নের ১-নং ওয়ার্ড সদস্য মোঃ আলাউদ্দিন আলী মেম্বারকে গত বছরের ৩০শে মে ২০১৯ ইং রাজশাহী সিনিয়র চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদলত (৬) এ আটক করা হয়।

আদালত কর্তৃক ওয়ারেন্ট ভুক্ত পলাতক আসামী থাকায় আলাউদ্দিন মেম্বার রাজশাহী সিনিয়র জুডিসিয়াল আমলী আদালতে জামিন নিতে গেলে এজলাস কক্ষে বিচারক মামলার বিস্তারিত বিষয় উপলদ্ধি করে তার জামিন না মঞ্জুর করেন এবং তাকে আটক করে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

এরকম অনেক অভিযোগে অভিযুক্ত এলাকার ত্রাস সৃষ্টিকারী এই আলাউদ্দীন মেম্বার যা অনুসন্ধানে বেরিয়ে আসে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.