চোরেরা সাবধান! পুলিশ এখন ডিজিটাল প্রযুক্তি ব্যবহারে সহজেই চোর এবং চুরি যাওয়া মালপত্র উদ্ধার করছেন 

গাইবান্ধা জেলা প্রতিনিধি: পলাশবাড়ী উপজেলার বিভিন্ন প্রকার চোরেরা সাবধান!  পলাশবাড়ী থানা পুলিশ ডিজিটাল প্রযুক্তি ব্যবহার করে খুব অল্প সময়ের মধ্যেই চোর এবং চুরি যাওয়া মালপত্র উদ্ধার করছেন খুব সহজেই। তেমনি একটি চুরি যাওয়া মোবাইল ফোন উদ্ধার করেছেন দিনাজপুর  থেকে।
জানাযায়, গত ১০ জানুয়ারী পলাশবাড়ী পৌর শহরের তিন মাথা প্রান্তে অটো রিক্সা গ্যারেজ থেকে একটি মোবাইল ফোন চুরি হয়।
এ ঘটনায় মোবাইলটির মালিক নান্নু মিয়া ১৮ জানুয়ারী মোবাইল হারানো উল্লেখ করে পলাশবাড়ী থানায় একটি সাধারন ডায়েরি করেন। ডায়েরী নং ৬৮৭ তাং১৮/০১/২০২০।
সাধারন ডায়েরি তদন্ত কর্মকর্তা এসআই সঞ্জয় সাহা মোবাইলটির আইএমই নাম্বার দিয়ে প্রযুক্তির মাধ্যমে মোবাইল ব্যবহারকারী দিনাজপুর জেলার ঘোড়াঘাট উপজেলার সিংড়া ইউনিয়নের ভেলামারী গ্রামের আবু সাইদের ছেলে আতোয়ার রহমানকে শনাক্ত করে।
পরে দিনাজপুর জেলার ঘোড়াঘাট থানা পুলিশের সহায়তায় উল্লেখিত ব্যক্তির নিকট হতে মোবাইল টি উদ্ধার করা হয়। একই দিনে পলাশবাড়ী থানা পুলিশ কতৃক পলাশবাড়ী কালিবাড়ী বাজারের ফল বিক্রেতা রাকিব মন্ডল,পিতা- আইয়ুব আলী মন্ডল,সাং-দিগদাড়ী পলাশবাড়ী এর হারানো মোবাইল উদ্ধার পূর্বক মালিককে প্রদান করেন।
তথ্যসুত্রে সাংবাদিকরা পলাশবাড়ী উপজেলার বড় শিমুল তলা গ্রামের রহিম উদ্দীনের ছেলে মাসুদ রানাকে জিজ্ঞাসা করে। পরে তার দেয়া তথ্যমতে উদয় সাগর গ্রামের রহিম উদ্দিনের ছেলে মাদকসেবী মহসিনকে চোর হিসেবে শনাক্ত করা হয়।
অভিযুক্ত চোরের বিরুদ্ধে কোন অভিযোগ দায়ের না করায় আজ মঙ্গলবার (১১ ফেব্রুয়ারী) পলাশবাড়ী থানার অফিসার ইনচার্জ মাসুদুর রহমান ও এসআই সঞ্জয় কুমার সাহা মোবাইল ফোনটি মালিকের নিকট হস্তান্তর করেন।
এদিকে চুরি হওয়ার প্রায় দের মাস পর মোবাইল হাতে পেয়ে, পলাশবাড়ী থানা অফিসার ইনচার্জ মাসুদুর রহমান ও এসআই সঞ্জয় সাহার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন মোবাইল ফোনের মালিক নান্নু মিয়া।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর গাইবান্ধা প্রতিনিধি মোঃ শাহরিয়ার কবির আকন্দ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.