চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার গিলাবাড়ী সীমান্তে ভারত ও বাংলাদেশের সীমান্ত বাহিনীর পতাকা বৈঠক হয়েছে। আজ শনিবার বেলা ১১টা থেকে চলা ঘন্টাব্যাপি বৈঠকে বাংলাদেশের পক্ষে ১১ সদস্য দলের নেতৃত্ব দেন ৫৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল এস এম সালাহ উদ্দিন পিবিজিএম এবং ভারতের পক্ষে ১১ সদস্য দলের নেতৃত্ব দেন ৪৪ বিএসএফ ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত কমান্ড্যান্ট শ্রী সৌরভ। ৫৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল এস এম সালাহ উদ্দিন, পিবিজিএম জানান, বিজিবি’র আহ্বানে ৫৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধীনস্থ গিলাবাড়ী বিওপির সীমান্ত পিলার ২০১/১১-এর এর নিকট বাংলাদেশের অভ্যন্তরে বিজিবি-বিএসএফ ব্যাটালিয়ন অধিনায়ক পর্যায়ে পতাকা বৈঠক হয়।

বৈঠকে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড চাঁপাইনবাবগঞ্জ এর ভোলাহাট সাব-ডিভিশন উপ-সহকারী প্রকৌশলী মোঃ আতিকুর রহমানও উপস্থিত ছিলেন। বৈঠকে বিএসএফ পক্ষ হতে বাংলাদেশী নাগরিক কর্তৃক অবৈধভাবে সীমান্ত অতিক্রম, গবাদি পশু, অন্যান্য নিষিদ্ধপন্য চোরাচালানীর জন্য ভারতে গমন এবং তার কাঁটার বেড়া কর্তনের বিষয়টি তুলে ধরলে বিজিবি অধিনায়ক কোন বাংলাদেশী শূন্য রেখা অতিক্রম করে যাতে এ ধরনের কোন ঘটনা সংঘটিত করতে না পারে সে বিষয়ে ব্যবস্থা গ্রহণে আশ্বস্ত করেন।

এ সময় বিজিবি পক্ষ হতে সীমান্তে বসবাসরত নিরীহ জনসাধারণের উপর নির্যাতন না করা, চোরাচালান ও মাদকদ্রব্য পাচার রোধ করা, অবৈধ অস্ত্র-গোলাবারুদ ও বিস্ফোরক পাচার প্রতিরোধ করার দাবী জানানো হয়। দু’পক্ষই বাংলাদেশ-ভারত সীমান্ত চুক্তির আলোকে উদ্ভুত যে কোন সমস্যা উভয় পক্ষের মধ্যে আলোচনা ও তথ্য আদান প্রদানের মাধ্যমে দ্রুত সমাধানের লক্ষ্যে আন্তরিক ও ঐকান্তিক প্রচেষ্টা অব্যাহত রাখতে অঙ্গীকার ব্যক্ত করে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.