চাঁপাইনবাবগঞ্জ মধুমালা রেডিও ক্লাবের বৃক্ষরোপণ অভিযান

প্রেস বিজ্ঞপ্তি: চাঁপাইনবাবগঞ্জ মধুমালা রেডিও ক্লাব বিশ্ব পরিবেশ দিবস উদ্যাপন উপলক্ষ্যে মাসব্যাপি বৃক্ষরোপণ কর্মসূচি গ্রহণ করেছে। কর্মসূচির অংশ হিসেবে আজ শনিবার সকালে ক্লাবের সদস্যদের নিয়ে গাছের চারা রোপণ ও বিতরণ করা হয়।

বিশ্ব পরিবেশ দিবস উদ্যাপন উপলক্ষ্যে মধুমালা রেডিও ক্লাব বেতার শ্রোতা ও ক্লাব সদস্যদের নিয়ে বৃক্ষরোপণ অভিযান করেছে। বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস বা কোভিড-১৯ এর কারণে নিরাপদ দূরত্ব বজায় রেখে চারা রোপণ ও বিতরণ করা হয়।

মধুমালা রেডিও ক্লাব সভাপতি ও কেন্দ্রীয় বেতার শ্রোতা ক্লাবের সদস্য মোঃ শাহাদাত হোসেনের সার্বিক তত্ত্বাবধানে এ কর্মসূচি পালন করা হয়। বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে মাসব্যাপি কর্মসূচির অংশ হিসেবে বাড়ির ছাদ, টব এবং আঙিনায় গাছের চারা রোপণ করা হয়। এছাড়াও ক্লাব সদস্য, বেতার শ্রোতা ও শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ করা হয়।

এর মধ্যে রয়েছে ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা। এ বছর ক্লাবের উদ্যোগে ২০০ গাছের চারা রোপণ ও বিতরণ করা হবে বলে ক্লাব সভাপতি নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ১০ নং শাহ্জাহানপুর ইউনিয়নে মধুমালা রেডিও ক্লাব শতাধিক রেডিও শ্রোতা নিয়ে শিশু-কিশোর ও তরুণ যুবকদের মাঝে নিরাপদ পরিবেশ, শিক্ষা ও সচেতনতার মাধ্যমে কাজ চালিয়ে যাচ্ছে।

বার্তা প্রেরক: মোঃ শাহাদাত হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.