চাঁপাইনবাবগঞ্জ জেলায় মোট করোনা রোগী সনাক্ত ৫৪, সুস্থ ১৩, ১৪১টি নমুনা প্রেরণ


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জে জেলায় বর্তমানে শেষ খবর পাওয়া পর্যন্ত মোট করোনো সনাক্ত রোগী ৫৪ জন। আক্রান্তদের প্রাতিষ্ঠানিক ও বাসায় কোয়ারেন্টাইনে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে। এর মধ্যে জেলায় মোট সুস্থ রোগীর সংখ্যা ১৩জন।

নতুন করে আজ শনিবার আরও ১’শ ৪১ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে বলে জানিয়েছেন সিভিল সার্জন। মোট ৫৪ জন রোগীর মধ্যে সুস্থ হয়েছেন সদর উপজেলায় ২জন, নাচোলে ৩ জন এবং ভোলাহাটে ৩জন এবং গোমস্তাপুরে ৫জন। গোমস্তাপুরের ৫ জন রোগীর ছাড়পত্র দেয়া হয়েছে আজ শনিবার।

জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা সদর উপজেলায় ২৪ জন, শিবগঞ্জে ১০ জন, গোমস্তাপুরে ৬ জন, নাচোলে ১০ জন এবং ভোলাহাটে ৪ জন। জেলায় বর্তমানে হোম কোয়ারেন্টাইনে রয়েছে ২ হাজার ৭৬৫জন। রাজশাহী বিভাগের অন্যান্য জেলার তুলনায় চাঁপাইনবাবগঞ্জ জেলার করোনা পরিস্থিতি অনেকটা ভালো বলেও জানিয়েছে জেলার স্বাস্থ্য বিভাগ।

চাঁপাইনবাবগঞ্জ এর সিভিল সার্জন ডাক্তার জাহিদ নজরুল চৌধুরী আজ শনিবার বিকেলে বিষয়গুলো নিশ্চিত করে বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, চাঁপাইনবাবগঞ্জ জেলায় বর্তমানে করোনো সনাক্ত রোগী ৫৪ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন মোট ১৩জন। জেলায় বর্তমানে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ২ হাজার ৭৬৫জন।

তিনি জানান, রাজশাহী বিভাগের অন্যান্য জেলার তুলনায় চাঁপাইনবাবগঞ্জ জেলায় করোনা পরিস্থিতি অনেকটা ভালো। তিনি আরও বলেন, নতুন নতুন নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হচ্ছে। ল্যাবের রেজাল্টের ভিত্তিতে বলা যাবে, জেলার আগামী দিনের সম্ভবনা।

তিনি আশংকার সাথে জানান, কোন লক্ষন ছাড়াই মানুষের দেহে করোনা সনাক্তের রেজাল্ট আসছে। আর মানুষ চলাফেরা করছেন স্বাভাবিক গতিতে। সাধারণ মানুষকে কোনভাবেই সটিকভাবে সরকারী বিধি নিষেধ মানানো এবং সচেতন করা যাচ্ছে না।

মাস্ক ছাড়াই ঘরের বাইরে চলাফেরা করছেন অনেকেই, সামাজিক দূরত্বও মানছেন না। তিনি নিজের ও পরিবারের কথা ভেবে হলেও করোনা ভাইরাস মোকাবেলায় সচেতনার সাথে চলাফেরার অনুরোধ জানান।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.