চাঁপাইনবাবগঞ্জে ৬ দিনব্যাপী হজ্বযাত্রীদের প্রশিক্ষন কর্মশালার উদ্বোধন


চাঁপাইনবাবগঞ্জ সংবাদদাতা: চাঁপাইনবাবগঞ্জ জেলা থেকে এবছর ১ হাজার ১’শ হজ্বযাত্রীকে পবিত্র হজ পালনে বিভিন্ন করনীয় ও পালনীয় বিষয়ে ধারনা প্রদানের লক্ষে ৬ দিনব্যাপী প্রশিক্ষন কর্মশালার উদ্বোধন করা হয়েছে চাঁপাইনবাবগঞ্জে।

সরকারের ধর্ম মন্ত্রণালয়ের ব্যবস্থাপনায় এবং ইসলামিক ফাউন্ডেশন চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের উদ্যোগে মঙ্গলবার সকালে এই কর্মশালার উদ্বোধন করেন রাজশাহী অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মো. আনওয়ার হোসেন। সভাপতিত্ব করেন জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক।

বিশেষ অতিথি হিসেবে হজ্ব বিষয়ে প্রশিক্ষন প্রদান করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তাজকির উজ জামান। বিশেষ অতিথি ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের প্রধান ড. মো. আলমগীর স্বপন। হজ্ব পালনকালে হাজ্বীদের স্বাস্থ্য সচেতনতা বিষয়ে বিশেষ আলোচক ছিলেন ডা. এস.এফ.এম খায়রুল আতাতুর্ক।

স্বাগত বক্তব্য ও হজ্ব ডকুমেন্টারী উপস্থাপনা করেন ইসলামিক ফাউন্ডেশন চাঁপাইনবাবগঞ্জ জেলা কাযালয়ের উপ-পরিচালক মো. আবুল কালাম। হজ্বযাত্রীদের প্রশিক্ষন কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে পবিত্র কোরআন তেলাওয়াত করেন চাঁপাইনবাবগঞ্জ পুলিশ লাইনস জামে মসজিদের ইমাম মাওলানা মো. হেদায়েতুল্লাহ।

পবিত্র মক্কা, মদিনা, মিনা, আরাফ ও মুজদালিফায় হজের আরকান-আহকাম বিষয় উপস্থাপন করেন ইফা’র মাস্টার ট্রেইনার মো. তরিকুল ইসলাম ও ফিল্ড অফিসার মুহাম্মদ শরিফুল ইসলাম। কর্মশালায় প্রথম দিনে ২শতাধিক হজযাত্রী পুরুষ-মহিলা অংশ নেন। এসময় ইফা’র বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারী ও মিডিয়াকর্মীরা উপস্থিত ছিলেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.