চাঁপাইনবাবগঞ্জে ৫৬০ বস্তা ১০ টাকা কেজি দরের সরকারী চাল জব্দ ॥ আটক ২


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:  চাঁপাইনবাবগঞ্জে সদর উপজেলার বালিয়াডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. তরিকুল ইসলামের বাড়ি থেকে ১০ টাকা কেজি চালের ৫’শ ৬০ বস্তা চালসহ ডিলার ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল-মামুন জয়ার্জ এবং ইউপি চেয়ারম্যান মো. তরিকুল ইসলামেরকে আটক করেছে সদর থানা পুলিশ।

গতকাল মঙ্গলবার গভীর রাতে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তাজকির-উজ-জামানের নেতৃত্বে আইন-শৃঙ্খলা বাহিনীর সহায়তায় বালিয়াডাঙ্গা ইউনিয়নের চকঝগড়– গ্রামে চেয়ারম্যানের বাড়িতে অভিযান পরিচালনা করে এসব চাল উদ্ধার ও তাদেরকে আটক করা হয়।

নির্বাচনী ইশতেহারে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত দরিদ্র জনগোষ্ঠীর মাঝে ১০ কেজি হারে চাল বিক্রি করার কথা থাকলেও বালিয়াডাঙ্গা ইউনিয়নের যে তালিকায় পাওয়া গেছে সেখানেও রয়েছে বিভিন্ন অনিয়ম। এমনকি রাতের অভিযানে বালিয়াডাঙ্গা ইউনিয়নের নসীপুরে যে গোডাউন রয়েছে, সেখানে কোন চাল পাওয়া যায়নি। নিজের বাড়িতে চাল থাকার কথা স্বীকার করে বালিয়াডাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান মো. তরিকুল ইসলাম বলেন, আমি এই চালের কোন অনিয়মের সাথে জড়িত নয়। আমি শুধু মোখিকভাবে ডিলার আব্দুল্লাহ আল-মামুন জয়ার্জকে বাসার বৈঠকটি ভাড়া দিয়েছি।

সদর থানার অফিসার ইন-চার্জ (ওসি) মো. জিয়াউর রহমান পিপিএম বিটিসি নিউজকে বলেন, ডিলার আব্দুল্লাহ আল-মামুন জয়ার্জ খাদ্য গুদাম থেকে চাল উত্তোলন করে গুদামে রাখার কথা থাকলেও সেখানে না রেখে চেয়ারম্যানের বাড়িতে রাখেন। নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ও পুলিশের সহায়তায় চেয়ারম্যানের বাড়ি হতে ৫৬০ বস্তা চাল জব্দ করা হয়। তারা এই চালগুলো আতœসাৎ করার উদ্দেশ্যে রেখেছিলো মর্মে প্রমানিত হওয়ায়, তাদের বিরুদ্ধে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক ওবাইদুল ইসলাম মামলা দায়ের করেছেন এবং তাদেরকে আদালতে পাঠানো হয়েছে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তাজকির-উজ-জামান বিটিসি নিউজকে জানান, বালিয়াডাঙ্গা ইউনিয়নের নসীপুরের যে গোডাউনে চাল থাকার কথা, সেখানে না থাকার অর্থ হচ্ছে, চালগুলো বিতরন না করে অসৎ উদ্দেশ্যে অন্যত্র সরানো হয়েছে।

দরিদ্রদের চাল আত্নসাৎকারী যে দলের বা যে পদের হোকনা কেন সরকারের ভাবমূর্তি ঠিক রাখতে প্রশাসন জিরো টলারেন্সের ভূমিকা পালন করবে। তিনি আরও জানান, এর আগে বিতরন করা চাল দেয়ার যে তালিকা পাওয়া গেছে, সেখানেও বিভিন্ন অনিয়ম পাওয়া গেছে। খবর পেয়ে জেলা প্রশাসনের নেতৃতে অভিযান চালিয়ে তাদের আটক করেছে পুলিশ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.