চাঁপাইনবাবগঞ্জে ৩ দিনব্যাপী সাংবাদিকদের বুনিয়াদি প্রশিক্ষনের উদ্বোধন


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জ জেলার সাংবাদিকদের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে ৩ দিনব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণ শুরু হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। আজ বৃহস্পতিবার সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই প্রশিক্ষণের উদ্বোধন করেন চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ।
আজ বৃহস্পতিবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বুনিয়াদি এই প্রশিক্ষণের আয়োজন করে বাংলাদেশ প্রেস ইন্সটিটিউট-পিআইবি। পিআইবি’র অধ্যয়ন ও প্রশিক্ষণ প্রতিবেদক জিলহাজ উদ্দিন নিপুনের সমন্বয়ে প্রশিক্ষণে সভা প্রধান হিসেবে ছিলেন পিআইবি’র পরিচালক (প্রশাসন) মোহাম্মদ আফরাজুর রহমান। বক্তারা বলেন, সাংবাদিকতা এমন একটি প্লাটফর্ম, যেখানে এই বুনিয়াদি প্রশিক্ষণের মাধ্যমে জেলায় কর্মরত সাংবাদিকদের দক্ষতা আরও বৃদ্ধিসহ মান সম্পন্ন প্রতিবেদনের সংখ্যা বৃদ্ধি পাবে।
কর্মশালায় বক্তব্য প্রদান, পাওয়ার পয়েন্ট উপস্থাপন, অভিমত গ্রহণ ও মক সেশন পরিচালনা পদ্ধতি বিষয়ে প্রশিক্ষণ দেয়া হয়। এসময় অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট দেবেন্দ্র নাথ উরাঁও, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. প্রদীপ কুমার পান্ডে, সিনিয়র সাংবাদিক মোহাম্মদ সাহাব উদ্দিনসহ জেলার ৩৫জন সংবাদকর্মী উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, গত রবিবার ১৯ সেপ্টেম্বর চাঁপাইনবাবগঞ্জে বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার ৩৫জন সাংবাদিককে নিয়ে ৩ দিনব্যাপী এ প্রশিক্ষণ শেষ হয় ২১ সেপ্টেম্বর। ২২ সেপ্টেম্বর ১ দিনব্যাপী জেলার আরও ৩৫ জন সাংবাদিক ‘মাননীয় প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ বিষয়ে কর্মশালা হয় এবং ৩য় ধাপে ২৩-২৫ সেপ্টেম্বর ৩দিনব্যাপী জেলার অন্য ৩৫ জন সাংবাদিক ‘সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ’ কর্মশালায় শুরু হয়েছে।
আগামী শনিবার (২৫ সেপ্টেম্বর) সাংবাদিকদের ৭দিনব্যাপী জেলায় শুরু হওয়া কর্মশালার শেষ হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.