চাঁপাইনবাবগঞ্জে সাংবাদিকদের জন্য জেলা প্রশাসনের উদ্যোগে সাংস্কৃতিক সন্ধ্যা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: প্রেস ইন্সটিটিউট বাংলাদেশ (পিআইবি) আয়োজিত প্রশিক্ষণে অংশ নেয়া জেলার ১০৫ জন সাংবাদিককে নিয়ে নৈশভোজ ও সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করে জেলা প্রশাসন, চাঁপাইনবাবগঞ্জ।

গত শনিবার সন্ধ্যা হতে রাত ১২টা পর্যন্ত জেলা টেনিস ক্লাব চত্বরে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে নাচ, গান ও জেলার আঞ্চলিক গম্ভীরা গান পরিবেশন করে জেলার শিল্পীরা।
জেলা প্রশাসক মোঃ মঞ্জুরুল হাফিজের ঐকান্তিক প্রচেষ্টায় জেলার ১০৫ জন সাংবাদিক প্রেস ইন্সটিটিউট বাংলাদেশ কর্তৃক আয়োজিত প্রশিক্ষণে অংশ গ্রহন করেন। ৩টি ধাপে অনুষ্ঠিত ৭ দিনব্যাপী এ প্রশিক্ষণে জেলা সদরসহ শিবগঞ্জ, নাচোল, গোমস্তাপুর ও ভোলাহাট উপজেলায় বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকগণ অংশগ্রহণ করেন।
১৯ সেপ্টেম্বর শুরু হয়ে শনিবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে সনদ বিতরণের মধ্য দিয়ে ৭দিনব্যাপী এ প্রশিক্ষণর শেষ হয়। এইদিন সন্ধ্যায় প্রশিক্ষণ গ্রহণকারী সাংবাদিকদের সম্মানে সাংস্কৃতিক সন্ধ্যা ও নৈশভোজের আয়োজন করেন জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ।
অনুষ্ঠানে সাংবাদিকদের সামনে জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলার বিভিন্ন উন্নয়ন চিত্র ও ভবিষ্যত পরিকল্পনা তুলে ধরেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. জাকিউল ইসলাম। সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে রাত সাড়ে ১০টায় নৈশভোজের মধ্যদিয়ে সাংবাদিক ও জেলা প্রশাসনের মিলন মেলার সমাপ্তি হয়।
এসময় উপস্থিত ছিলেন, অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ জাকিউল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেবেন্দ্রনাথ উরাঁও, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ মহসিন আলী মৃধা, জেলা প্রশাসনের কর্মকর্তাগণের পত্নীগণ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইফফাত জাহান, এনডিসি চন্দন কর, সহকারী কমিশনার রুহুল আমিনসহ জেলা প্রশাসনের সহকারী কমিশনারগণ, পিআইবি’র সমন্বয়কারী জিলহাজ উদ্দীন নিপুন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক অধ্যাপক প্রদীপ কুমার পান্ডে, জেলার সিনিয়র সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা তসলিম উদ্দীন, পিআইবি’র প্রশিক্ষক সিনিয়র সাংবাদিক শিহাবুদ্দীন, চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও প্রশিক্ষণের জেলা সমন্বয়কারী শহীদুল হুদা অলক, ‘দৈনিক চাঁপাই দর্পণ’র প্রকাশক ও সম্পাদক আশরাফুল ইসলাম রঞ্জু, ‘দৈনিক চাঁপাই দৃষ্টি’র প্রকাশক ও সম্পাদক এমরান ফারুক মাসুম, দৈনিক চাঁপাই চিত্র’র প্রকাশক ও সম্পাদক কামাল উদ্দীন, সাপ্তাহিক সোনামসজিদ পত্রিকার প্রকাশক ও সম্পাদক মোহাঃ জোনাব আলী, দৈনিক চাঁপাই দর্পণ’র নিজস্ব প্রতিনিধি টুটুল রবিউল ও নাদিম হোসেন, সাংবাদিক সাজিদ তৌহিদ, জাকির হোসেন পিংকুসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়াকর্মীরা, জেলা প্রশাসনে কর্মরত কর্মকর্তা-কর্মচারীরা।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.