চাঁপাইনবাবগঞ্জে মোট করোনায় আক্রান্ত ১০১, মোট সুস্থ ৬১, বিনামূল্যে পরীক্ষা শেষ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা মোট ১০১ জন। জেলায় সুস্থ হয়েছেন মোট ৬১ জন। বর্তমানে জেলায় রোগী ৪০জন। আজ মঙ্গলবারের পাঠানো ২৫১টি নমুনা এবং আগের ১৩৭টি নমুনা মিলিয়ে বর্তামানে পেন্ডিং রয়েছে ৩৮৮টি নমুনা পরীক্ষা। আজ ৩০ জুন সরকারীভাবে বিনামূল্যে করোনা নমুনা পরীক্ষার শেষ দিন।

আগামীকাল বুধবার (১ জুলাই) থেকে ফি দিয়ে নমুনা পরীক্ষা করাতে হবে সকলকে বলে জানিয়েছেন জেলা সিভিল সার্জন।
সিভিল সার্জন জাহিদ নজরুল চৌধুরী বিষয়টি নিশ্চিত করে আজ মঙ্গলবার বিকেলে জানান, করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা মোট ১০১ জন। সুস্থ্য হয়েছেন মোট ৬১ জন। বর্তমানে জেলায় রোগী ৪০জন।

আজ মঙ্গলবার পাঠানো ২৫১টি নমুনা এবং আগের ১৩৭টি নমুনা মিলিয়ে বর্তামানে পেন্ডিং রয়েছে ৩৮৮টি নমুনা পরীক্ষা। সরকারীভাবে বিনামূল্যে করোনা নমুনা পরীক্ষার শেষ দিন আজ।

আগামীকাল বুধবার (১ জুলাই) থেকে ফি দিয়ে নমুনা পরীক্ষা করাতে হবে সকলকে। তিনি জানান, সকলকে অন্ততপক্ষে মাক্স পরাটা নিশ্চিত করতে পারলে, অনেকটাই করোনা সংক্রমন থেকে রক্ষা পাওয়া সম্ভব। কিন্তু সাধারণ মানুষ এটা বুঝছেন না এবং মানছেন না। তিনি সকলে মিলে সচেতনতার মাধ্যমে এই ভয়করী করোনা ভাইরাস মোকাবেলায় কাজ করার অনুরোধ জানান।

এছাড়াও তিনি বলেন, বর্তমানে আম মৌসুমে দেশের বিভিন্নস্থান থেকে আম কেনার জন্য ব্যবসায়ীরা আসছেন। তাঁরা কোথায় এবং কিভাবে আম কেনা-বেচা করছেন, সে বিষয়টির প্রতিও সংশ্লিষ্টদের সতর্ক দৃষ্টি ও গুরুত্ব দেয়া দরকার।

অন্যথায় অন্যান্য জেলা থেকে আসা মানুষদের মাধ্যমে জেলায় করোনা পরিস্থিতি খারাপ হওয়ার আশংকা রয়েছে। তিনি সকলকে সরকারী স্বাস্থ্য বিধি মেনে চলার জন্য বিশেষভাবে অনুরোধ জানান।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.