চাঁপাইনবাবগঞ্জে মামলার তদন্ত কর্মকর্তার বিরুদ্ধে সংবাদ সম্মেলন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: জমি নিয়ে মিথ্যা মামলার তদন্ত কর্মকর্তা (আইও) এসআই আকবর কর্তৃক মনগড়া প্রতিবেদন দাখিলের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী আব্দুর রাজ্জাক।
আজ বুধবার (২১ এপ্রিল) সকাল সাড়ে১০ টায় চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন হয়। মামলার বিবাদী আব্দুর রাজ্জাক শিবগঞ্জ উপজেলার বিশ্বনাথপুর গ্রামের মৃত বেলাল উদ্দীনের ছেলে।
লিখিত বক্তব্যেআব্দুর রাজ্জাক বলেন, নাচোল উপজেলার মাধবপুরে অবস্থিত তাদের বংশীয় জমি নিয়ে তার চাচা খলিল উদ্দিন ২০০৪ সালে বংশের ৬০ জনকে বিবাদী করে বাটোয়ারা মামলা দায়ের করে (মামলানং-১০৭/২০০৪)।
বর্তমানে মামলাটি চাঁপাইনবাবগঞ্জ জেলাযুগ্ম জজ আদালতে বিচারাধীন আছে। বাটোয়ারা মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত উক্ত সম্পত্তি হস্তান্তরের উপর নিষেধাজ্ঞা জারি করে আদালত।
রাজ্জাক জানান, তাদের পৈত্রিকসম্পত্তি বংশীয় রীতিনীতি অনুযায়ী মৌখিক বন্টনের মাধ্যমে ভোগ দখল করে আসছিল। এরই মধ্যে আদালত কর্তৃক জানতে পারে যে, তাদের  বিরুদ্ধে নাচোল থানায় মিথ্যা মামলা
করেছেন শিবগঞ্জ উপজেলার রানীহাটি এলাকার মৃত তোজাবুল হকের ছেলে মোঃ রেজাউল করিম।
নাচোল থানা তাদের মামলাটি গ্রহন করে মামলার তদন্ত ভার দেয়া হয় নাচোল থানার এস.আই আকবরকে। তদন্ত কর্মকর্তা সরেজমিনে তথ্য সংগ্রহ না করে বাদী পক্ষের নিকট হতে মোটা অংকের আর্থিক সুবিধা নিয়ে থানায় বসে মিথ্যা ও বানোয়াট তদন্ত  রিপোর্ট লিখে ১৩ মার্চ আদালতে জমা দেন।
কিন্তু তদন্ত রিপোর্টে ব্যাপক ভুল লক্ষ্য করে রাজ্জাক তদন্ত রিপোর্টের প্রতিবাদ জানিয়ে নতুন করে তদন্তের দাবি জানান সংবাদ সম্মেলনে।
এসময় উপস্থিত ছিলেন,আব্দুর রাজ্জাকের ছেলে মোঃ ফজলে রাব্বী তরুন, আইনজীবী আসিফ ইকবাল সুজন, আব্দুর রহমানসহ জেলার প্রিন্ট ওইলেক্ট্রিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।
তবে, মামলার তদন্ত কর্মকর্তা নাচোল থানার এস.আই আকবর হোসেন এর সাথে মুঠোফোনে আজ বুধবার দুপুরে যোগাযোগকরা হলে তিনি জানান, বিবাদী আব্দুর রাজ্জাকের করা সংবাদ সম্মেলনে যে অভিযোগ করেছে, তা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। তদন্ত রিপোর্ট তার পক্ষে না হওয়ায় সে মিথ্যা তথ্য দিয়ে সংবাদ সম্মেলন করেছে। ঘটনাস্থলে গিয়ে তথ্য প্রমান নিয়ে সঠিক ভাবেই তদন্ত প্রতিবেদন জমা দিয়েছি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.