চাঁপাইনবাবগঞ্জে নতুন করোনা সনাক্ত ১৯, মোট রোগী-৮৯, তবুও নেই সতর্কতা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জ জেলার শতাধিক করোনা নমুনা পরীক্ষার অপেক্ষায় থাকা নমুনার মধ্যে ৫৩ জনের রেজাল্ট এসেছে। এর মধ্যে ১৯ জনের  করোনা পজেটিভ রিপোর্ট আসে।
এনিয়ে জেলায় মোট করোনা রোগী ৮৯ জন। এর মধ্যে মোট ১৩ জন রোগী চাঁপাইনবাবগঞ্জ আধুনিক সদর হাসপাতালে ভর্তি রয়েছে। ভর্তি হওয়া ২ জন করোনা পজেটিভ এবং ১১জনের করোনা উপসর্গ রয়েছে।
বর্তমানে করোনাপজেটিভ রিপোর্ট ৩৬%। তবুও নেই মানুষের মাঝে করোনা সতর্কতা। বিষয়টি নিশ্চিত করেছেন জেলার সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধূরী।
সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধূরী আজ বুধবার দুপুরে জানান, কয়েক দিন আগে করোনা ল্যাবে পাঠানো ১ শতাধিক নমুনার মধ্যে ৫৩ জনের রেজাল্ট এসেছে গতকাল মঙ্গলবার রাতে। এর মধ্যে১৯ জনের করোনা পজেটিভ রিপোর্ট আসে। এনিয়ে জেলায় মোট করোনা রোগী ৮৯ জন।
তিনি জানান, জেলায় বর্তমানে মোট করোনা রোগী সনাক্ত ৯২০ জন। আর ৮১০ জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছে। মারা গেছে ১৪ জন। নতুন করে জেলায় কেউ করোনা আক্রান্ত হয়ে মারা যায়নি।
নতুন করে করোনা সনাক্তরোগীরা নিজ নিজ বাড়িতে চিকিৎসা নিচ্ছেন এবংসকলেই ভালো আছেন।
আজ বুধবার কিছু রোগী সুস্থ হওয়ার কথা।অন্যদিকে, চাঁপাইনবাবগঞ্জে করোনায় আক্রান্ত হয়ে চাঁপাইনবাবগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি রয়েছেন ৮ জন। আজ বুধবার নতুন করে আরো ৫জন ভর্তি হয়েছেন করোনা উপসর্গ নিয়ে। এদিকে, করোনা পরিস্থিতি খারাপ হওয়ায় তা নিয়ন্ত্রণে সরকার প্রথমে লকডাউন এবং দ্বিতীয় ধাপে কঠোর লকডাউন এবং তৃতীয় ধাপে কঠোর লকডাউন দিয়ে সাধারণ মানুষকে নিরাপদ করার উদ্যোগ নিলেও মানুষ তা মানছে না। জেলাপ্রশাসন, পুলিশ প্রশাসন, স্বাস্থ্য বিভাগ করোনা সতর্কতা মানতে নানা পদক্ষেপ গ্রহণ করলেও তা সঠিক ভাবে কার্যকর হচ্ছে না।
অন্যদিকে, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার শুধুমাত্র পৌর সভার মুল শহরের কয়েকটি মার্কেট ছাড়া পৌর এলাকারই বিভিন্ন মফস্বল ওয়ার্ডের বেশির ভাগ দোকান পাট খোলা। এছাড়া জেলা শহরে বাইরে মহানন্দা সেতুর ওপার এবং শেখ হাসিনা সেতুর ওপারে যেসব বাজার রয়েছে সেসব বাজার গুলোতে সকল দোকান-পাট খোলা এবং স্বাভাবিক ভাবেই চলছে সকাল থেকে রাত পর্যন্ত বেচাকেনা। এসব দোকানের মালিক-কর্মচারী এবং ক্রেতা-কেউই পরছেন না মাক্স বা মানছেন না স্বাস্থ্যবিধির দূরত্ব।
সরকারের নির্দেশনা না মেনে প্রকাশ্যে এমন ভাবে শহরে বামফস্বলে দোকান-পাট খোলা থাকলেও শহরের বাইরে প্রশাসনের কোন তৎপরতাও লক্ষ্য করা যায়নি। নিজে, নিজের পরিবার, নিজ জেলা তথা দেশের মানুষকে করোনার হাত থেকে বাঁচাতে সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য অনুরোধ জানিয়েছেন সিভিল সার্জন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.