চাঁপাইনবাবগঞ্জে প্রতিমা বিসর্জন


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে সনাতন ধর্মালম্বীদের ৫ দিনব্যাপী সর্ববৃহৎ ধর্মীয় উৎসব ‘শারদীয় দূর্গাপুজা শেষ হচ্ছে আজ শুক্রবার।
করোনার প্রাদুর্ভাব কমলেও এবার বিজয়া দশমী’র শোভাযাত্রা হচ্ছেনা। সন্ধ্যার আগেই প্রতিমা বিসর্জনের নির্দেশনাও দিয়েছে প্রশাসন। আজ শুক্রবার সকালে দর্পণ-বিসর্জনের মধ্য দিয়ে বিদায় জানানো হয় দেবী দুর্গাকে। বিকেল ৪টা হতে শুরু হয়ে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হবে সনাতন ধর্মালম্বীদের প্রধান উৎসব।
এবছর জেলায় ১৪৩টি পুজা মন্ডপে শারদীয় দুর্গোৎসব পালিত হয়। এর মধ্যে সদর উপজেলায় ৬০টি, শিবগঞ্জ উপজেলায় ৩৮টি, গোমস্তাপুর উপজেলায় ৩০টি, নাচোল উপজেলায় ১২টি এবং ভোলাহাট উপজেলায় ৩ টি মন্দিরে এ দূর্গাপুজা পালিত হয়।
এ তথ্য নিশ্চিত করেছেন, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার আহবায়ক ডাবলু কুমার ঘোষ। জেলায় শান্তিপূর্ণভাবে শারদীয় দূর্গোৎসব পালিত হলেও কুমিল্লার অপ্রীতিকর ঘটনার প্রভাব পড়ে শেষ দিকে। তবে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের কঠোর পদক্ষেপের কারণে শেষ পর্যন্ত শান্তিপূর্ণভাবে বিসর্জনের মধ্য দিয়ে এ উৎসব শেষ হয়েছে।
গতকাল বৃহস্পতিবার প্রতিটি মন্ডপে ও মন্দিরে ঢাক-ঢোল, কাঁসর-ঘন্টা, ধুপ-আরতি ও দেবী দূর্গার পুজা-অর্চনায় ছিল দেবী মায়ের বিদায়ের সুর। দিনব্যাপী পূজামন্ডপ গুলোয় সারাবিশ্বের কল্যাণ ও করোনামুক্ত বিশ্ব কামনা করে বিশেষ প্রার্থনা করা হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.