চাঁপাইনবাবগঞ্জে জাতীয় গ্রন্থাগার দিবস পালিত


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: জাতীয় গ্রন্থাগার দিবস পালিত হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। ‘মুজিববর্ষের অঙ্গিকার ঘরে ঘরে গ্রন্থাগার’ এ প্রতিপাদ্যে এ উপলক্ষে আজ শুক্রবার সকালে জেলা সরকারি গণগ্রন্থাগার চাঁপাইনবাবগঞ্জের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে র‌্যালি বের হয়।
র‌্যালীটি এলাকার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা সরকারি গণগ্রন্থাগার সম্মেলন কক্ষে এক আলোচনা সভায় মিলিত হয়। জেলা সরকারি গণগ্রন্থাগারের লাইব্রেরিয়ান মোঃ গোলাম মোস্তফার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ কে এম তাজকির-উজ-জ্জামান।
বিশেষ অতিথি ছিলেন, নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শংকর কুমার কুন্ডু, নবাবগঞ্জ টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ড. মোঃ এমদাদুল হক মিলন, বাংলাদেশ গ্রন্থাগারিক পেশাজীবী পরিষদ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সভাপতি মোঃ আমিনুল ইসলাম। এসময় স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও কবি-সাহিত্যিকগণ উপস্থিত ছিলেন। প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক বলেন, বই পড়ার কোন বিকল্প নেই।
যে যত বই পড়বে, সে তত জ্ঞান অর্জন করতে পারবে। আলোকিত মানুষ এবং জ্ঞানমনস্ক সমাজ গড়াই হচ্ছে গ্রন্থগারের উদ্দেশ্য। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্রন্থাগার বান্ধব সরকার।
দেশের জনগণকে আরও জ্ঞানমনস্ক করতে গ্রন্থাগারগুলোর সক্ষমতা বৃদ্ধির জন্য অব্যাহতভাবে কাজ করছেন। বই পড়ার চর্চা যার মধ্যে যত বেশী থাকবে, তার জ্ঞানের পরিধি তত বাড়বে। তাই, বই হোক আমাদের চলার সাথী বলে সকলের প্রতি আহবান জানান তিনি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.