চাঁপাইনবাবগঞ্জে ক্ষুদ্র ও মাঝারী উদ্যোক্তাদের নিয়ে সেমিনার

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জে ক্ষুদ্র ও মাঝারী উদ্যোক্তাদের নিয়ে ই-কমার্স এবং ই-বিপনন সুবিধা বিষয়ক সেমিনার হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। আজ রবিবার সকালে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে সেমিনারে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক। অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ.কে.এম তাজকির উজ জামান, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান আলহাজ্ব এ্যাড. ইয়াসমীন সুলতানা, সদর উপজেলা চেয়ারম্যান মো. মোখলেশুর রহমান।

সেমিনারে মূল উপস্থাপন করেন প্রকল্প কর্মকর্তা সামজিদুর ইসলাম। সভাপতিত্ব করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আলমগীর হোসেন। সেমিনারে অংশ নেন নূর নকশীর তাহরিমা খাতুন লাকি, আফসানা নকশী বুটিক ঘরের মালিক আফসানা খাতুন, শিবগঞ্জ আম বাজারের মোসা. রাফিয়া বেগমসহ সদর ও শিবগঞ্জ উপজেলার বিভিন্ন উদ্যোক্তাগণ।

সেমিনারের উদ্যেশ্য হচ্ছে, উদ্যোক্তাদের ব্যবসায় ই-কমার্স ব্যবহারের সুবিধা আলোচনা করা, দেশীয়/আন্তর্জাতিক ই-মার্কেটপ্লেসে সম্পর্কে আলোচনা, ই-কমার্সের মাধ্যমে পন্য বাজারজাতকরণের কৌশল নিয়ে আলোচনা ও উদ্যোক্তাদের জন্য ফাউন্ডেশনের ই-কমার্স বিষয়ক সুবিধাসমূহ উপস্থাপন করা। সেমিনারে বলা হয়, তথ্য প্রযুক্তির কল্যানে মানুষের জীবন হয়েছে অনেক সহজ। ঘরে বসে বিশ্ব ভ্রমন, মার্কেটিং, ব্যাংকিং বিভিন্ন সার্ভিস করা একেবারে সহজ। ব্যবসায় তথ্য প্রযুক্তির ব্যবহারের অন্যতম টুলসের নাম ইলেক্ট্রনিক কমার্স বা ই-কমার্স। বর্তমান সময়ে ব্যবসা পরিচালনা ও বিস্তারে ই-কমার্স গুরুত্ব ভূমিকা পালন করে। ই-কমার্স ব্যবহারের মাধ্যমে এসএমইদের পণ্যের প্রচার ও প্রসার বৃদ্ধির সযোগ আছে এবং উদ্যোক্তারা সহজেই বিশ্বব্যাপী ব্যবসার প্রসার করতে পারে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.