চাঁপাইনবাবগঞ্জে ক্রীড়া সংগঠকদের নিয়ে জেলা নাটাবের মতবিনিময়

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জ জেলার ক্রীড়া সংগঠকদের নিয়ে মতবিনিময় সভা করেছে বাংলাদেশ জাতীয় যক্ষ্মা নিরোধ সমিতি (নাটাব) চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা।

“যক্ষ্মা রোগ প্রতিরোধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে” আজ শনিবার দুপুরে শহরের কাঁঠাল বাগিচাস্থ শিশু শিক্ষা নিকেতন মিলনায়তনে এই মতবিনিময় সভা হয়।

নাটাবের চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সভাপতি মনিম উদ দৌলা চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ মো. নাদিম সরকার।

প্রধান আলোচক ছিলেন চাঁপাইনবাবগঞ্জ বক্ষ ব্যাধী ক্লিনিকের জুনিয়র কনসালটেন্ট ডা. মো. তৌহিদুল ইসলাম। বক্তব্য রাখেন নাটাবের রাজশাহী জোনের মাঠ কর্মকর্তা মো. রুহুল আমিন। নাটাব সদস্য ও মো. আনিসুর রহমান।

স্বাগত বক্তব্য রাখেন ও সভা সঞ্চালনা করেন নাটাব চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সদস্য ও শিশু শিক্ষা নিকতনের অধ্যক্ষ মো. আনিসুর রহমান। সভায় যক্ষ্মা রোগের করণীয় নিয়ে আলোচনা করেন ক্রীড়া ব্যক্তিত্বরা। মতবিনিময় সভায় জেলার ক্রীড়া সংগঠনের ৩০জন অংশ নেয়।

বক্তারা, যক্ষ্মা রোগ প্রতিরোধে জেলার ক্রীড়া সংগঠকদের বিশেষ ভূমিকার কথা উল্লেখ করে সমাজের সকল শ্রেণী-পেশার মানুষকে এগিয়ে আসার আহবান জানান। ধেলাধুলার মাধ্যমে মাদক থেকে দূরে থাকলে অনেকটায় যক্ষ্মা রোগ থেকে রক্ষা পাওয়ার আশাবাদ ব্যক্ত করেন বক্তারা।

সামাজিকভাবে সচেতনতার মাধ্যমে যক্ষ্মা রোগ প্রতিরোধ করা সম্ভব বলেও মতামত ব্যক্ত করেন আলোচকগণ ও নাটাব নেতৃবৃন্দ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.