চাঁপাইনবাবগঞ্জে কঠোর লকডাউনের ৪র্থ দিন, সংক্রমন উর্ধ্বমুখী-২৯.৪৭%, সনাক্ত ৪৯


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: করোনা সংক্রমন রোধে সরকারের ঘোষণা মোতাবেক কঠোর লকডাউনের ৪র্থ দিন চাঁপাইনবাবগঞ্জে। আজ রবিবার জরুরী সেবা ও পণ্যবাহী যানবাহন ছাড়া অন্য কোন যানবাহন চোখে পড়েনি। মার্কেটগুলো বন্ধ রয়েছে। জরুরী প্রয়োজন ছাড়া বাড়ির বাহির হচ্ছে না মানুষ। প্রায় ক্রেতাশুন্য আম বাজার। জেলার গুরুত্বপূর্ণ মোড় ও স্থানে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কঠোর লকডাউন কার্যকরে সর্বোচ্চ সতর্কতায় কাজ করছেন।
জেলায় কঠোরভাবেই পালিত হচ্ছে সারাদেশে দেয়া সরকারীভাবে কঠোর লকডাউন। তবে মফস্বলের মানুষ সরকারী আদেশ উপেক্ষা করে বের হচ্ছে এবং মানছে না স্বাস্থ্য বিধি। অন্যদিকে, রাতে লকডাউনে অনেক যানবাহন অবৈধভাবে চলতে দেখা গেছে মফস্বল এলাকায়।
জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণ পুলিশ ও স্কাউটস টিমের সদস্যবৃন্দ সহগোগিতায় জেলা ও উপজেলার বিভিন্নস্থানে ২৭টি ভ্রাম্যমাণ আদালতের টিম অভিযান পরিচালনা করছে। পুলিশের পাশাপাশি লকডাউন কার্যকর করতে সেনাবাহিনী, র‌্যাব, বিজিবি, আনসার সদস্যরা দায়িত্বে রয়েছেন।
গত ২৪ ঘন্টায় করোনা সংক্রমনের হার উর্ধ্বমূখী। যা ২৯.৪৭%। জেলায় ৩০৮ জনের নমুনা পরীক্ষায় করোনা সনাক্ত হয়েছে ৪৯ জন। জেলায় করোনায় মোট মৃত্যু ১১৪। জেলার করোনা পরিস্থিতি নিয়ন্ত্রনে আসেনি। সঠিকভাবে স্বাস্থ্যবিধি মানার আহবান সিভিল সার্জনের।
আজ রবিবার বিকেলে জেলার সিভিল সার্জন ও জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব ডা. জাহিদ নজরুল চৌধুরী বিটিসি নিউজকে জানান, জেলার করোনা সংক্রমন উধ্বমূখী। গত শুক্রবার সংক্রমনের হার ছিলো ল্যাব পরীক্ষায় ২৭.০৫%, শনিবার ২৭.২২% এবং রবিবার এর পরিমান ২৯.৪৭ % এ।
তিনি জানান, আজ রবিবার সকাল পর্যন্ত জেলায় গত ২৪ ঘন্টায় জেলায় ৩০৮টি নমুনা পরীক্ষায় পজেটিভ এসেছে ৪৯ জনের। এর মধ্যে ল্যাবে ৯৫টি নমুনা পরীক্ষায় ২৮ জনের পজেটিভ রেজাল্ট এসেছে। যা ২৯.৪৭%। র‌্যাপিড টেস্টে এসেছে ২১২টি তে ২০ জন পজেটিভ। জিনেক্স টেস্টে ১ জনে ১জনই পজেটিভ।
চাঁপাইনবাবগঞ্জে করোনায় আক্রান্তের মোট সংখ্যা ৪ হাজার ২৬৭জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৩ হাজার ৩৯১জন। প্রাণহানি ঘটেছে ১১৪ জনের। জেলায় মোট করোনায় চিকিৎসাধিন মোট রোগীর সংখ্যা-৭৬২জন। সদর হাসপাতালে ৭২টি বেডের বিপরিতে মঙ্গলবার সকাল পর্যন্ত করোনা রোগী ভর্তি রয়েছে ৭৫ জন।
তিনি বলেন, জেলায় করোনা সনাক্তের হার হঠাৎ করেই উর্ধ্বমূখী। তবে, এটা বৃদ্ধি বা কম হতে পারে। জেলার করোনা এখনও নিয়ন্ত্রণের বাহিরেই আছে। কঠোর লকডাউন কার্যকরে প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সর্বোচ্চ কঠোর ভূমিকা রাখছে। জেলার মানুষ মাস্ক পরবে এবং স্বাস্থ্যবিধি মেনে চলবে এমন আশাবাদ সিভিল সার্জনের।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.