চাঁপাইনবাবগঞ্জের রেলবন্দরে ১৫ কোটি টাকা আয়

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: ২০১৯-২০ অর্থ বছরে প্রথম ৬ মাসে প্রায় ১৫ কোটি টাকা আয় হয়েছে চাঁপাইনবাবগঞ্জের রহনপুর রেলবন্দরে।

ভারত থেকে আমদানি করা পণ্য পরিবহন করে ১৩ কোটি ৪২ লাখ ৪১ হাজার ৭৩৪ টাকা এবং যাত্রী পরিবহন করে ৮৫ লাখ ৭২ হাজার ২৭২ টাকা, মাল বুকিং করে ৭২ হাজার ২৫৬ টাকা।

রহনপুর রেলবন্দরে পরিপূর্র্ণতা না পাওয়ায় দিন দিন এ রেলবন্দর দিয়ে পণ্য আমদানি-রপ্তানি কমে যাচ্ছে। বিশেষ করে ইঞ্জিন, ইয়ার্ড সংকটসহ ট্রানশিপমেন্ট সুবিধা না থাকায় আমদানিকারকরা এ পথে পণ্য আমদানি কমিয়ে দিয়েছেন।

ভারতীয় পণ্যভর্তি মালবাহী ট্রেন সব সময় ১নং প্লাটফর্মে অবস্থান করায় যাত্রীদের অবস্থানের জন্য নতুন একটি প্লাটফর্ম তৈরি করা হলেও সেখানে সেড না থাকায় যাত্রীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। ফুটওভার ব্রিজসহ নতুন প্লাটফর্মে আলোর ব্যবস্থা না থাকায় রাতে যাত্রীদের নিরাপত্তাহীনতা হুমকীতে রয়েছে।

রহনপুর রেলবন্দরের আশপাশে শত শত বিঘা জমি থাকলেও রেল কর্তৃপক্ষ কোনো উন্নয়নমূলক কাজ করতে পারছে না। এ রেলবন্দরে ইঞ্জিন, ইয়ার্ড, ট্রানশিপমেন্ট সুবিধাসহ ওয়্যারহাউস নির্মাণ করা হলে এ রুট দিয়ে আমদানি-রপ্তানি অনেকাংশে বেড়ে যাবে বলে আমদানিকারকরা জানান।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.