চলতি মৌসুম শেষে ফুটবলকে বিদায় জানাবেন হিগুয়াইন

বিটিসি স্পোর্টস ডেস্ক: জাতীয় দল থেকে অবসর নিয়েছেন আগেই। এবার ক্লাব ফুটবল থেকেও বিদায় নেবেন আর্জেন্টাইন ফুটবলার গনজালো হিগুয়াইন। মেজর লিগ সকারের চলমান মৌসুম শেষেই ফুটবল থেকে অবসরে যাবেন এই স্ট্রাইকার।
বর্তমানে ইন্টার মায়ামির হয়ে খেলছেন হিগুয়াইন। সেখানেই আর্জেন্টাইন স্ট্রাইকার নিজের ভবিষ্যৎ নিয়ে জানিয়ে দেন। তিনি বলেছেন, ‘সম্ভাব্য সবচেয়ে সুন্দর ক্যারিয়ার পাওয়ার পর, আমি অনুভব করি ফুটবল আমাকে অনেক বেশি দিয়েছে। যারা সব সময় আমার উপর বিশ্বাস রেখেছেন, তাদের অনেক ধন্যবাদ। এবার সময় এসেছে বিদায় জানানোর।’
আর্জেন্টিনার ক্লাব রিভার প্লেটে ক্যারিয়ার শুরু করেন হিগুয়াইন। এরপর আর পেছনে তাকাতে হয়নি। রিয়াল মাদ্রিদ, জুভেন্টাস, নাপোলির মতো ক্লাবগুলোতে খেলেছেন তিনি। শেষ যোগ দিয়েছেন ইন্টার মায়ামিতে।
ক্লাব ফুটবলে হিগুয়াইনের অর্জন রয়েছে অনেক। জিতেছেন তিনটি লা লিগা, একটি কোপা দেল রে ও দুটি স্প্যানিশ সুপার কাপ। কিন্তু জাতীয় দল আর্জেন্টিনার হয়ে কোনো সাফল্য জিততে পারেননি তিনি। আর্জেন্টিনার হয়ে ২০১৪ সালের বিশ্বকাপ এবং ২০১৫ ও ২০১৬ সালের কোপা আমেরিকার ফাইনাল খেলেছেন হিগুয়াইন।
কিন্তু দেশের জার্সিতে তিনি যতোটা নন্দিত হয়েছেন, তার চেয়ে বেশি হয়েছেন নিন্দিত। ২০১৪ বিশ্বকাপের ফাইনালে সহজ গোলের সুযোগ হাতছাড়া করা এবং ২০১৫ সালের কোপা আমেরিকার ফাইনালে পেনাল্টিতে গোল মিস করায় সমালোচনার তীরে বিদ্ধ হন এই স্ট্রাইকার।  #

Comments are closed, but trackbacks and pingbacks are open.